১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৫০ পিএম

বীর মুক্তিযোদ্ধা ডা. অমিয় ভূষণ চৌধুরী আর নেই

বীর মুক্তিযোদ্ধা ডা. অমিয় ভূষণ চৌধুরী আর নেই

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) গাইবান্ধার প্রবীণ সদস্য, রংপুর মেডিকেল কলেজ প্যাথলজি বিভাগের সাবেক কিউরেটর মুক্তিযোদ্ধা ডা. অমিয় ভূষণ চৌধুরী পরলোকগমন করেছেন। বার্ধক্য ও ডায়াবেটিসজনিত জটিলতায় ভুগছিলেন তিনি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালির নিজবাড়িতে তিনি মৃত্যুবরন করেন।

তার মৃত্যুতে গাইবান্ধা বিএমএ সভাপতি ডা. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক ডা. মো. নজরুল ইসলাম, গাইবান্ধা সিভিল সার্জন ডা. এ.বি.এম আবু হানিফ ও গাইবান্ধা জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্য সচিব এবং বিএমএ গাইবান্ধার যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শাহিনুল ইসলাম মন্ডল শাহিন গভীর শোক প্রকাশ করেছেন।

ভরতখালি উচ্চ বিদ্যালয় মাঠে ডা. অমিয় ভূষণ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানান বিএমএ নেতৃবৃন্দ। পরে সেখানে সকাল ১১টার দিকে মুক্তিযোদ্ধা ডা. অমিয় এর প্রতি জানানো হয় রাষ্ট্রীয় সম্মান। সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জের (ওসি) নেতৃত্বে পুলিশের একটি চৌকষ দল তাকে গার্ড অব অনার দেয়। এর পর ডা. অমিয় ভূষণ চৌধুরীর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্থানীয় রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রবীণ এই চিকিৎসকের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর স্থানীয় শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

Add
মেডিভয়েসকে একান্ত সাক্ষাৎকারে নিপসম পরিচালক

মেধাবীরা পাবলিক হেলথে আসলে স্বাস্থ্যসেবায় গুণগত পরিবর্তন আসবে   

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি