১৪ ফেব্রুয়ারী, ২০২০ ১১:১২ এএম

নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড

নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড

মেডিভয়েস ডেস্ক: নোয়াখালীতে এম ইউ সবুজ নামের এক ভুয়া চিকিৎসককে ৩ মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমামুল হাফিজ নাজিম এ দণ্ডাদেশ দেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাইজদী পৌরবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

অপরদিকে বৃহস্পতিবার বিকেলে বেগমগঞ্জের জমিদার হাটের মনোয়ারা জেনারেল হাসপাতালে অভিযান চালানো হয়। হাসপাতালের লাইন্সেস না থাকায় এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় সেখানে এক লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। হাসপাতালের ম্যানেজার ইমাম শাহরিয়ার ফয়সালকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন- সিভিল সার্জনের প্রতিনিধি ডা. হোসেন আরাফাত, জেলা ড্রাগ সুপার মাসুদুর জামান খান। সহযোগিতা করে সুধারাম থানা পুলিশ।

প্রসঙ্গত, বুধবার নোয়াখালী সিভিল সার্জন ডা. মমিনুর রহমান সেনবাগে লাইলেন্স না থাকায় মনোয়ারা ডায়াগস্টিক হাসপাতাল, সেনবাগ প্রাইভেট হাসপাতাল, মায়া ডায়াগন্টিক হাসপাতাল, আরিফ জেনারেল হাসাপাতাল, লাইফ স্কয়ার হাসপাতাল, এম এ লতিফ ডায়াবেটিক হাসপাতালসহ ছয়টি ক্লিনিক হাসাপাতাল ও ডায়াগনস্টিক প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেন।

Add
মেডিভয়েসকে একান্ত সাক্ষাৎকারে নিপসম পরিচালক

মেধাবীরা পাবলিক হেলথে আসলে স্বাস্থ্যসেবায় গুণগত পরিবর্তন আসবে   

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি