১২ ফেব্রুয়ারী, ২০২০ ১০:২৯ পিএম

৩৯তম বিসিএসে নন ক্যাডার পদে ৫৬৪ জনের নিয়োগ

৩৯তম বিসিএসে নন ক্যাডার পদে ৫৬৪ জনের নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণদের থেকে ৫৬৪ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এর বিধান অনুযায়ী ৩৯তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে এমবিবিএস ডিগ্রিসম্পন্ন নিন্মবর্ণিত প্রার্থীদের পরীক্ষায় অর্জিত মেধাক্রম ও বিদ্যমান বিধিবিধানের ভিত্তিতে ১ম শ্রেনির (৯ম গ্রেড) নন-ক্যাডার শূন্য পদে সরকারি কর্ম কমিশন কর্তৃক নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, এই বিসিএসের ৮ হাজার ৩৬০ জন ক্যাডার হিসেবে অন্তর্ভুক্তির জন্য বেশ কিছুদিন থেকে আন্দোলন করে আসছে। অবশ্য পিএসসি ৩৯তম বিসিএসের চূড়ান্ত সুপারিশের আগে ওই বিসিএস থেকে প্রায় দুই হাজার চিকিৎসক বেশি নিয়োগের উদ্যোগ নেয়। তবে এতে জনপ্রশাসন মন্ত্রণালয় সাড়া দেয়নি।

৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৮ ডিসেম্বর তাঁরা যোগদান করেছেন। পরে তাঁদের দেশের বিভিন্ন স্থানে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞপ্তি

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি