১১ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৫১ পিএম

চীনে করোনাভাইরাসে একদিনে রেকর্ডসংখ্যক মৃত্যু

চীনে করোনাভাইরাসে একদিনে রেকর্ডসংখ্যক মৃত্যু

মেডিভয়েস ডেস্ক: চিনের হুবেই প্রদেশে প্রাণঘাতী করোনাভাইরাসে এক দিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। শুধুমাত্র সোমবারেই প্রাণ হারিয়েছেন ১০৮ জন। 

এ নিয়ে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ১৮ জন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কমিশন। এছাড়া চীনের বাইরে ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফিলিপাইনে একজন এবং হংকংয়ে আরেক জনের মৃত্যু হয়েছে। 

চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন করে এই ভাইরাসে আরও ২ হাজার ৪৭৮ জন আক্রান্ত হয়েছে। এতে চীন জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২ হাজার ৬৩৮ জন এবং সারাবিশ্বে ৪৩ হাজার ১২৯ জন।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দল ইতিমধ্যে চীনে পৌঁছেছে। ইতিমধ্যে ২০০২-০৩ সালে বিশ্বে আতঙ্ক সৃষ্টি করা সার্স ভাইরাসকেও হার মানিয়েছে করোনাভাইরাস।

পাশাপাশি বিশ্বের প্রায় ২৫টি দেশে করোনাভাইরাস আক্রান্ত ৪৫২ জন রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও