০৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৫৪ পিএম

জনবলের অভাবে বন্ধ হচ্ছে মমেক ওয়ান স্টপ সার্ভিস!

জনবলের অভাবে বন্ধ হচ্ছে মমেক ওয়ান স্টপ সার্ভিস!

মেডিভয়েস রিপোর্ট: পর্যাপ্ত জনবলের অভাবে বন্ধ হতে চলেছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেক) ইমারজেন্সি ওয়ান স্টপ সার্ভিস। আগামী পহেলা মার্চ থেকে এ কার্যক্রম বন্ধ হবে বলে ঘোষণা দেন হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নাছির উদ্দীন আহমদ।

শনিবার (৮ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ওয়ালে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ ঘোষণা দেন।

তিনি লিখেন, আগামী পহেলা মার্চ থেকে ওয়ান স্টপ সার্ভিস এর কার্যক্রম বন্ধ করা হবে কারণ এর নিজস্ব কোন জনবল নেই । ডাক্তার এবং নার্সের সংকট আছে। আপনাদের প্রদত্ত ১০% রক্ষণাবেক্ষণ চার্জ পহেলা মার্চ থেকে আর নেওয়া হবে না। ১৬০ জন কর্মচারী ও সকল ডাক্তারকে আগামী মার্চ মাস থেকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

১০% সার্ভিস চার্জ নিয়ে বহু ষড়যন্ত্র ও মানুষের অবিবেচক আচরণের জন্য কষ্ট পেয়ে নিজের শান্তি নষ্ট করেছি গত চার বছরে। যত টাকা আয় হয়েছে এবং ব্যয় হয়েছে তা স্বনামধন্য অডিট ফরম কতৃক অডিট করা হয়েছে। যে কেউ এসে দেখতে পারেন। আমি চাইনা ৫০ থেকে ৩০০ টাকার জন্য আমার রাতের ঘুম নষ্ট করুক নাগরিকবৃন্দ।

এতে অনেক বিভাগ বন্ধ হয়ে যাবে। কষ্ট পাবে জনগণ। জনগন ঐক্যববদ্ধ না হয়ে প্রতিবাদ না করে দোষ ধরায় ব্যস্ত। সুবিধা ভোগীরা বঞ্চিত হবে, কিন্তু জিতে যাবে সুবিধাবাদীরা। যে জাতি নিজের ভাল বুঝে না আল্লাহ তাদের ভাগ্য পরিবর্তন করেন না।

উল্লেখ্য, দেশের প্রথম সরকারি হাসপাতাল হিসাবে গত ২০১৭ সালের ১৯ নভেম্বর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ওয়ান স্টপ সার্ভিস। এ সার্ভিসটি চালুর পর থেকে রোগীরা ২৪ ঘণ্টা এক্স-রে মেশিন, আলট্রাসনোগ্রাফি মেশিন, ইসিজি, প্যাথলজি ল্যাব ও অপারেশন থিয়েটার স্থাপনসহ পর্যবেক্ষণ ওয়ার্ড ও ডে-কেয়ার সুবিধা পেয়ে আসছেন।  জরুরি স্বাস্থ্যসেবা নেয়ার জন্য রোগীরা এক জায়গা থেকেই বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে পারছেন। এরফলে রোগীরা স্বল্প সময়ে ও কম ভোগান্তিতে চিকিৎসা সেবা পেয়েছেন।

মেডিসিন, গাইনি, কার্ডিওলজি, অর্থোসার্জারি, শিশু, পেডি-সার্জারি ও এনেসথেসিওলজি অ্যান্ড ইনটেনসিভ কেয়ার ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসকসহ নার্স, প্যারামেডিক ও সাপোর্ট স্টাফ রয়েছে ওয়ান স্টপ সার্ভিসটিতে। তবে সার্ভিসটি বন্ধ হয়ে গেলে সংশ্লিষ্ট বিভাগ চালুর লক্ষ্যে সৃষ্ট নিজস্ব অর্থায়নে নিয়োগ দেয়া ডাক্তার-নার্সসহ ১৬০ জন কর্মকর্তা-কর্মচারি চাকরি হারাবেন বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালক।

Add
মেডিভয়েসকে একান্ত সাক্ষাৎকারে নিপসম পরিচালক

মেধাবীরা পাবলিক হেলথে আসলে স্বাস্থ্যসেবায় গুণগত পরিবর্তন আসবে   

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি