০৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৩৭ পিএম

চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে খুলনায় মানববন্ধন

চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে খুলনায় মানববন্ধন
ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মেডিভয়েস রিপোর্ট: খুলনার ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

খুলনা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মেডিকেল কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এতে খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল আহাদ, উপাধ্যক্ষ ও স্বাচিপ খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজসহ অন্যান্য শিক্ষক, চিকিৎসক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

এ সময় হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু বিশেষজ্ঞ ডা. উত্তম কুমার দেওয়ান (৪০) ও উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের (স্যাকমো) মহসিন গাজীর মধ্যে পূর্ব শত্রুতা ছিল। এর জের ধরে গত আগস্ট মাসে দুজনের মধ্যে ঝগড়া হয়। তখন উত্তম কুমারকে দেখে নেওয়ার হুমকি দেন মহসিন। পরে ওই ঘটনা নিয়ে হওয়া তদন্তে হুমকির প্রমাণ পাওয়া গেলে মহসিনকে শাস্তিস্বরূপ খুলনা থেকে নড়াইলে বদলি করা হয়। 

গত ৩ ফেব্রুয়ারি হাসপাতালে ঢুকে উত্তমের কক্ষে চলে যান মহসিন। সেখানে দুজনের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে ফল কাটার ছুরি দিয়ে উত্তমকে আঘাত করেন তিনি। তাঁর এলোপাতাড়ি ছুরিকাঘাতে মারাত্মক আহত হন উত্তম। উত্তমের বাম হাত ও মাথায় ছুরির আঘাত লাগে। পরে ওই হাসপাতালের অন্য চিকিৎসক ও কর্মচারীরা মহসিনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত