০৫ ফেব্রুয়ারী, ২০২০ ১০:৪২ এএম

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের নতুন মহাপরিচালক সিদ্দিকা আক্তার

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের নতুন মহাপরিচালক সিদ্দিকা আক্তার
সিদ্দিকা আক্তার

মেডিভয়েস রিপোর্ট: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে দায়িত্ব পেয়েছেন সিদ্দিকা আক্তার। তিনি সর্বশেষ স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নার্সিং শিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

এদিকে এই অধিদপ্তরের মহাপরিচালক আলম আরা বেগমকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জারি করা হয়।

দায়িত্বপ্রাপ্তির পর বুধবার সকালে মেডিভয়েসকে দেয়া এক প্রতিক্রিয়ায় নতুন মহাপরিচালক সিদ্দিকা আক্তার বলেন, ‘এটা আসলে চ্যালেঞ্জিং জায়গা। আপনাদের সবার সহযোগিতা পেলে আমি সফলভাবে দায়িত্ব পালন করতে পারব। আপনারা দোয়া করবেন, যাতে আমি আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে সফল হতে পারি’।

বেগম সিদ্দিকা আক্তারের গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন বিসিএসের ১১তম ব্যাচের এ কর্মকর্তা। 

বেগম সিদ্দিকা আক্তার নার্সিং এ্যান্ড মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে নিয়োগ পাওয়ায় তাকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ইসমত আরা পারভীন, মহাসচিব মো. জামাল উদ্দীন বাদশা, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল।

একজন সুদক্ষ কর্মকর্তাকে এই অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপনকে ধন্যবাদ জানান নেতৃবৃন্দ।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি