০৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:৫৬ পিএম

বিএসএমএমইউতে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধ কমিটি গঠন

বিএসএমএমইউতে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধ কমিটি গঠন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাস বিষয়ে করণীয় নির্ধারণে সোমবার (৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর-এসওপি (Standard Operating Procedure-SOP) প্রণয়ণের জন্য বিএসএমএমই‘র পক্ষে মেডিসিন অনুষদে ডীন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকারকে সভাপতি ও পরিচালক (হাসপাতাল) ব্রিগে. জেনা. এ কে মাহবুবুল হককে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়।  

বিএসএমএমইউ উপাচার্য এ কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে  স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর-এসওপিসহ প্রতিবেদন পেশ করার জন্য নির্দেশ দিয়েছেন। 

এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন, রেসপিরেটরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, ভাইরোলজি বিভাগের অধ্যাপক আফজালুন নেছা, রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামীম আহমেদ ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফারিহা হাসিন। 

এতে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার,  কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদে ডীন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, মাইক্রোবায়োলজি এন্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আহমেদ আবু সালেহ ও ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উল্লাহ মুন্সী প্রমুখ। 


 

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি