৩০ জানুয়ারী, ২০২০ ০৪:৫৩ পিএম

এবার করোনা ভাইরাস সন্দেহে বাংলাদেশি তরুণ হাসপাতালে ভর্তি

এবার করোনা ভাইরাস সন্দেহে বাংলাদেশি তরুণ হাসপাতালে ভর্তি

মেডিভয়েস ডেস্ক: শরীরে জ্বর থাকায় করোনা ভাইরাসে সন্দেহে চীন থেকে আসা এক বাংলাদেশি তরুণকে হাসপাতালে  ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। 

বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্র সূত্রে জানা গেছে, ওই তরুণ জ্বর নিয়ে গত রাতে চীন থেকে ঢাকা আসে। তার শরীরের তাপমাত্রা (জ্বর) অতিরিক্ত হওয়ায় বিমানবন্দরের প্রাথমিক  স্বাস্থ্য পরীক্ষা করা হয়। করোনায় আক্রান্ত সন্দেহ হলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, গতকাল বুধবার রাতে সাউদার্ন চায়না এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে ঢাকায় আসেন ওই তরুণ। শাহজালাল বিমানবন্দরে আসার পর থার্মাল স্ক্যানারে তাঁর জ্বর ধরা পড়ে। ওই তরুণের শরীরের তাপমাত্রা ছিল ১০০ দশমিক ৬ ডিগ্রি ফারেনহাইট। 

এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হেলথ সেন্টারের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ায় সাজ্জাদ গণমাধ্যমকে জানান, সকালে তাঁর শরীর থেকে রক্তের নমুনা সংগ্রহ করা হয়। করোনার প্রাথমিক কিছু লক্ষণ থাকায় তারা তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠান। হাসপাতালে আরও পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে। 

প্রসঙ্গত, চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে। এদিকে এ ভাইরাসে নতুন করে আরো এক হাজার ৭শ’ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সরকার একথা জানায়। খবর এএফপি’র।

ভাইরাসটি ছড়িয়ে পড়েছে অন্তত ১৬টি দেশে। এতে আক্রান্ত হয়েছেন আরো প্রায় ৭ হাজারের বেশি মানুষ। 

চীনের বাইরে ভাইরাসে আক্রান্ত হওয়ার ৬০টি ঘটনা নিশ্চিত হওয়া গেছে। সবচেয়ে বেশি রয়েছে থাইল্যান্ডে যেখানে ১৪ জন আক্রান্ত হয়েছে। করোনাভাইরাস উপদ্রুত এলাকায় গিয়ে এমন তথ্য দিলো বিবিসি, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং চীন। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি