২৫ জানুয়ারী, ২০২০ ০২:৩৬ পিএম

প্লাস্টিক ও পলিমার পণ্য উৎপাদনে যাচ্ছে ইবনে সিনা

প্লাস্টিক ও পলিমার পণ্য উৎপাদনে যাচ্ছে ইবনে সিনা

মেডিভয়েস রিপোর্ট: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড প্লাস্টিক এবং পলিমার পণ্য উৎপাদন ও বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে ‘ইবনে সিনা পলিমার ইন্ডাস্ট্রি লিমিটেড’ নামে একটি নতুন কোম্পানি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। 

২৫ জানুয়ারি (শনিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্লাস্টিক এবং পলিমার পণ্য উৎপাদন ও বিতরণের জন্য কাজ করবে নতুন এ কোম্পানিটি। ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড এবং ইবনে সিনা ট্রাস্ট্রের যৌথ উদ্যোগে এ কোম্পানি গঠন করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চক পাড়াতে নতুন এ কোম্পানি প্রতিষ্ঠা করা হবে।

ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩১ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির মোট তিন কোটি ১২ লাখ ৪৩ হাজার ৬২৮টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪৪ দশমিক ৪৩ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ২১ দশমিক ৫২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩৪ দশমিক পাঁচ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২১ দশমিক ৬৩ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ২০ দশমিক ৩৪।

এদিকে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ইবনে সিনা। আর গত বছরের তুলনায় এ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৯১ পয়সা।

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি