২৫ জানুয়ারী, ২০২০ ১২:০৯ পিএম

জনগণের কাছে দায়বদ্ধ মেডিকেল শিক্ষার্থীরা: স্বাস্থ্যমন্ত্রী

জনগণের কাছে দায়বদ্ধ মেডিকেল শিক্ষার্থীরা: স্বাস্থ্যমন্ত্রী
মেডিকেলের একাডেমিক ভবন ও হোস্টেল উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: জনগণের কাছে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, জনগণের ট্যাক্সের টাকায় মেডিকেল কলেজের স্থাপনা গড়ে উঠেছে। এই ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় নির্বাহ হচ্ছে।  

শুক্রবার দুপুরে মানিকগঞ্জে কর্নেল মালেক সরকারি মেডিকেল কলেজের একাডেমিক ভবন ও ছাত্রছাত্রীদের আলাদা হোস্টেল উদ্বোধন করেন মন্ত্রী। পরে মেডিকেল কলেজের ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন ভালো চিকিৎসক হতে গেলে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

জাহিদ মালেক বলেন, কিছুদিনের মধ্যে সারা দেশে মেডিকেল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া রয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজকে বেছে নেওয়া হয়েছে। সারা দেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। পুরোনো আটটি মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত ভবন নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, সারাদেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়লেট নির্মাণসহ পুরনো ৮টি মেডিকেল কলেজে হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক দেলোয়ার হোসেন, মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসক শিশির রঞ্জন দাস ও ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান ও ওয়ালি উল্লাহ বক্তব্য দেন।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমানসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি