২১ জানুয়ারী, ২০২০ ০৮:৫৮ পিএম

হাসপাতালের ভেতর গড়ে উঠেছে কফিন কারখানা!

হাসপাতালের ভেতর গড়ে উঠেছে কফিন কারখানা!

মেডিভয়েস রিপোর্ট: খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভেতরে অবৈধভাবে গড়ে ওঠেছে কফিন কারখানা। হাসপাতালে লাশ নিয়ে আসা লোকজনের কাছে জোর করে বিক্রি করা হতো এসব কফিন।

অবশেষে বিষয়টি দুর্নীতি দমন কমিশনের (দুদক) নজরে আসলে আউটসোর্সিংয়ে নিয়োগ পাওয়া সুইপার জাহাঙ্গীর হোসেনকে বহিষ্কারের সুপারিশ করেছে তারা।

দুদক খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাওন মিয়া গণমাধ্যমকে জানিয়েছেন, বিষয়টি জানতে পেরে সোমবার (২০ জানুয়ারি) দুপুরে হাসপাতালে অভিযানে নামে দুদকের একটি দল। 

তারা দেখতে পায়, হাসপাতালের মর্গের পাশে আলাদা দুটি ঘর করে কফিন তৈরির কারখানা গড়ে তুলেছেন সুইপার জাহাঙ্গীর। তিনি একটা ঘর কারখানা হিসেবে, অন্যটি গোডাউন হিসেবে ব্যবহার করছেন। যেসব লোক হাসপাতালে লাশ নিয়ে আসে তাদের কাছে সে জোর করে কফিন বিক্রি করতো। 

কফিন বিক্রির সময় তাকে হাতেনাতে ধরা হয়েছে জানিয়ে শাওন মিয়া বলেন, জাহাঙ্গীরের আউটসোর্সিং বাতিল করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে বলা হয়েছে।

অভিযানের বিষয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ সাংবাদিকদের বলেন, অভিযুক্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এর আগেও তাদের চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোনো পরিবর্তন হয়নি।

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি