১৭ জানুয়ারী, ২০২০ ০৯:২৭ পিএম

ঢামেকহার ৩০ লাখ টাকা আত্মসাতে রেকর্ড কিপার, দুদকের প্রতিবেদন 

ঢামেকহার ৩০ লাখ টাকা আত্মসাতে রেকর্ড কিপার, দুদকের প্রতিবেদন 
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের টিকেট বিক্রি ও রোগী ভর্তির ৩০ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের মামলায় হাসপাতালের এক রেকর্ড কিপারের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাময়িক বরখাস্ত হওয়া হাসপাতালের রেকর্ড কিপার ও টিকেট কাউন্টারের ইনচার্জ মো. আজিজুল হক ভুইয়ার বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) এ অভিযোগপত্র অনুমোদন করে সংস্থাটি।

দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী গণমাধ্যমকে জানিয়েছেন, প্রতিবেদনে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট রেকর্ডপত্র নষ্ট করে এসব অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। শিগগিরই এ অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হবে।

আজিজুল হকের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার গোচিহাটার বালিরারপাড় গ্রামে। তার পিতার নাম মো. পারসু ভূইয়া।

তার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৯ সালের অগাস্ট থেকে ২০১৩ সালের ২২ জানুয়ারি পর্যন্ত ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে টিকেট কাউন্টারের দায়িত্ব পালন করেন আজিজুল হক। ওই সময়ে টিকেট বিক্রির জন্য ১৫ লাখ ৫৯ হাজার ৬৫৫ টাকা এবং রোগী ভর্তি বাবদ ১৪ লাখ ৯০ হাজার ৯৬৪ টাকা আয় হয়। তিনি এসব অর্থ হাসপাতালের সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে জমা না করে রেজিস্টারসহ অন্যান্য রেকর্ডপত্র বিনষ্ট করে আত্মসাৎ করেন।

এ অভিযোগে আজিজুল হক ভূইয়ার বিরুদ্ধে ২০১৮ সালের ৪ অক্টোবর শাহবাগ থানায় একটি মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/২০১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

পরে দুদকের উপ-সহকারী পরিচালক মো. নূরুল ইসলাম মামলাটি তদন্ত করে সম্প্রতি প্রতিবেদন জমা দিলে দুদক তা অনুমোদন করে।
 

Add
মেডিভয়েসকে একান্ত সাক্ষাৎকারে নিপসম পরিচালক

মেধাবীরা পাবলিক হেলথে আসলে স্বাস্থ্যসেবায় গুণগত পরিবর্তন আসবে