১৫ জানুয়ারী, ২০২০ ০৬:১২ পিএম

বিডিএস কোর্সে দ্বিতীয় দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা প্রকাশ

বিডিএস কোর্সে দ্বিতীয় দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে বিডিএস কোর্সে দ্বিতীয় দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় সর্ব মোট ৭৩ (তিয়াত্তর) জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে। তাদের ক্লাস শুরু হবে ০৪ ফেব্রুয়ারি।

১৪ জানুয়ারি (মঙ্গলবার) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ডা. আহসান হাবীব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারী ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে গত ০৫ জানুয়ারির মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং সরকারী ঢাকা ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে অপেক্ষমান তালিকা হতে সর্ব মোট ৭৩ (তিয়াত্তর) জনকে ভর্তির জন্য মনোনীত করা হল। তাদের মেধা, পছন্দ এবং আসন শূণ্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারন করা হয়েছে।

আরও বলা হয়েছে, ডেন্টাল কলেজে/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা নিজ নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যোগাযোগ করবেন এবং আগামী ১৯ জানুয়ারি হতে ০২ ফেব্রুয়ারির মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ থেকে বদলীকৃত নতুন কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরণের মাধ্যমে পরবর্তীতে নতুন ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৩য় মাইগ্রেশনের সুযোগ থাকবে। উল্লেখিত তারিখের মধ্যে মাইগ্রেশন প্রাপ্ত ছাত্র/ছাত্রীরা ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

এছাড়াও বলা হয়েছে, অপেক্ষমান তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত ডেন্টাল কলেজে মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হল। ভর্তির তারিখ আগামী ১৯ জানুয়ারি হতে ০২ ফেব্রুয়ারি পর্যন্ত। অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তির বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে। অপেক্ষমান তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট হতে জানা যাবে। তদুপরি সংশ্লিষ্ট সকল ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটক নম্বর থেকে SMS এর মাধ্যমে জানানো হবে।

 রেজাল্ট দেখতে ক্লিক করুন

প্রধানমন্ত্রীকে অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর ধন্যবাদ

‘প্রণোদনার ঘোষণায় চিকিৎসকরা উৎসাহিত হবেন’

প্রধানমন্ত্রীকে অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর ধন্যবাদ

‘প্রণোদনার ঘোষণায় চিকিৎসকরা উৎসাহিত হবেন’

কুর্মিটোলায় করোনা বেড পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসা না দিলে বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিল

  এই বিভাগের সর্বাধিক পঠিত