১০ জানুয়ারী, ২০২০ ১০:৫৭ এএম

সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন আর নেই

সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন আর নেই

মেডিভয়েস রিপোর্ট: বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি ডা. মোজাম্মেল হোসেন (৮০) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত সাবেক এই সমাজকল্যাণ প্রতিমন্ত্রী গেলো ৬ দিন হাসপাতালে ভর্তি ছিলেন।

গতরাত (১০ জানুয়ারি) ১ টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

জানা গেছে, সকাল এগারটায় মরহুমের প্রথম জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। পরে মরদেহ নেয়া হবে বাগেরহাটে।

ডা. মোজাম্মেল হোসেনের ছেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মাহমুদ হোসেন জানান, বাবা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তাঁকে ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ঢাকায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম নামাজের জানাজা শেষে বাগেরহাটে নেয়া হবে তাঁর মরদেহ। বাগেরহাটে এবং মোড়েলগঞ্জে নেওয়া হবে মরদেহ। বাড়ির পাশে কচুবুনিয়া হাইস্কুল মাঠে সর্বশেষ নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে চিরন্দ্রিায় শায়িত করা হবে বাবাকে।

ডা. মোজাম্মেল হোসেন এমপির মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।

এক নজরে ডা. মোজাম্মেল হোসেন

ডা. মোজাম্মেল হোসেন ১৯৪০ সালের ১ আগস্ট ডা. মোজাম্মেল হোসেন জন্মগ্রহণ করেন। তার বাবার নাম হাজী রহমত আলী; মা ময়ফুল বিবি। ১৯৫৮ সালে তিনি এসএসসি, ১৯৬১ সালে এইচএসসি, '৬৪ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। চট্টগ্রাম মেডিকেলে পড়াকালীন তিনি ছাত্রলীগের সভাপতি ছিলেন।

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭৩ সালে মোড়েলগজ্ঞ থানা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। পর পর দুবার তিনি এই পদে নির্বাচিত হন। ১৯৭৯ সালে বর্ষীয়ান এই নেতা বাগেরহাট মহাকুমা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি তিনি এই পদে ছিলেন।

১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগের মন্ত্রিসভায় ডা. মোজাম্মেল হোসেন শিশু, মহিলা ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। ১৯৯৬, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ ও শরণখোলা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে তিনি বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের মনোনয়নে বাগেরহাট-১ এবং বাগেরহাট-৪ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি