০৯ জানুয়ারী, ২০২০ ০৭:১৫ পিএম

হাসপাতাল ছেড়েছেন সেই ঢাবি ছাত্রী

হাসপাতাল ছেড়েছেন সেই ঢাবি ছাত্রী
ঢাকা মেডিকেল কলেজ

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ছাড়পত্র দিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর ১২টার দিকে হাসপাতাল প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন এই তথ্য জানিয়েছেন।

ঢামেক হাসপাতালের পরিচালক জানান, মেয়েটি ভালো আছে, সুস্থ আছে। মেডিকেল বোর্ড তাকে গতকাল দেখেছে এবং আজ সিদ্ধান্ত নিয়েছে তাকে ছেড়ে দেওয়ার বিষয়ে। সে অনুযায়ী আজ তাকে ছাড়পত্র দেওয়া হলো। একই সঙ্গে সে এখানে বেশিদিন থাকতে চাচ্ছিল না। সব কিছু মিলিয়েই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ওই ছাত্রীকে বলা হয়েছে সে অসুস্থতা কিংবা কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে যে কোনও সময় এখানে (হাসপাতালে) চলে আসতে পারে। তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

ব্রিগেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন জানান, হাসপাতাল ছাড়ার আগে শিক্ষার্থীর বাবা কৃতজ্ঞতা জানিয়ে একটি চিঠি দিয়েছেন। সেই চিঠির বরাত দিয়ে তিনি বলেন, ‘ঢামেক, আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় পরিবার তাদের পাশে ছিল পুরোটা সময়। সবাই সহযোগিতা করেছে।’

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি পরীক্ষার প্রস্তুতি নিতে রাজধানীর শেওড়ায় বান্ধবীর বাসায় যেতে দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী ক্যাম্পাস থেকে রওনা হন। সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে ভুল করে কুর্মিটোলা হাসপাতাল এলাকায় নেমে পড়েন তিনি। পরে সেখানে অন্ধকারে ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় তার বাবার করা মামলায় গতকাল (৮ জানুয়ারি) মজনু নামে একজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি