০৫ জানুয়ারী, ২০২০ ০৪:৩১ পিএম

সরকারি বেসরকারি ডেন্টাল কলেজের ২য় ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠিত

সরকারি বেসরকারি ডেন্টাল কলেজের ২য় ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠিত

মেডিভয়েস রিপোর্ট: বিল্ড আপ এওয়ার্নেসের আয়োজনে ঢাকার সরকারি বেসরকারি বিভিন্ন ডেন্টাল কলেজের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী ও নবীন ডাক্তারদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ২য় ক্যারিয়ার কার্নিভাল ও ডেন্টাল কংগ্রেস-২০২০।

গত ৩ জনুয়ারি রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ভবনের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ এবং বিশ্বে ডেন্টাল সেক্টরের চাহিদা এবং নতুন সম্ভাবনা নিয়ে বক্তারা আলোচনা করেন। এছাড়াও একজন নবীন ডাক্তার বিডিএস পাস করে পরবর্তীতে কী কী করতে পারে এবং সেটার আনুষঙ্গিক সকল বিষয়ে আলোকপাত করেন বক্তারা।

বিল্ড আপ এওয়ার্নেসের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. শামসুর রহমান নিবিড়ের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ও ঢাকা ডেন্টাল কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর ডা. হুমায়ুন কবির বুলবুল, বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পেডিয়াট্রিক ডেন্টিস্ট্রি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. জেবুন নেসা, ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. হোসনে আরা বেগম, চিফ অ্যাডভাইজার অফ "বিল্ড আপ অ্যাওয়ারনেস" মাইক শেরিফ, চিফ প্যাট্রন অফ "বিল্ড আপ অ্যাওয়ারনেস" ও সাফেনা উইমেন্স ডেন্টাল কলেজের অর্থোডন্টিকস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. নুরুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানের বক্তব্য রাখেন জাপানের ইয়ামাগাতা ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. গুলশান এ এস কাজী, এম এইচ শমরিতা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. আব্দুল আলীম, ঢাকা ডেন্টাল কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. ইকরামুল আহমেদ এবং ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. মো. আবুল কালাম আজাদ। এছাড়াও বিভিন্ন অঙ্গনের আরো অতিথিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত