০২ জানুয়ারী, ২০২০ ০৩:৫৪ পিএম

৩৯ এর নন-ক্যাডার থেকে নিয়োগ হবে ৮৫০ চিকিৎসক

৩৯ এর নন-ক্যাডার থেকে নিয়োগ হবে ৮৫০ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ নন-ক্যাডার থেকে প্রায় ৮৫০ জন চিকিৎসক নিয়োগের চাহিদা পেয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। 

পিএসসির বরাত দিয়ে আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এমন খবর দিয়েছে দৈনিক প্রথম আলো।

সূত্র জানিয়েছে, একটি তালিকা থেকে ২৫০ জন ও আরেকটি তালিকা থেকে ৫০০ চিকিৎসক নিয়োগের জন্য শূন্য পদের তালিকা পাওয়া গেছে। মোট ৮৫০ জনের ওই এই তালিকা পিএসসিতে এসেছে। নন ক্যাডার থেকে তাদের মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

প্রসঙ্গত, ৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম শুরু হয় গত বছরের গত ১০ এপ্রিল, শেষ হয় ৩০ এপ্রিল। মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী এ বিশেষ বিসিএসে আবেদন করেন। 

পরে ওই বছরের ৩ আগস্ট এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে অনুষ্ঠিত এই বিশেষ বিসিএস পরীক্ষায় ৩৭ হাজার ৫৮৩ চাকরি প্রত্যাশী অংশ নেন।

পরীক্ষায় পাস করেন মোট ১৩ হাজার ৭৫০ জন চিকিৎসক। এর মধ্যে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ চিকিৎসক ও সহকারী ডেন্টাল সার্জন পদে পাস করেন ৫৩১ জন চিকিৎসক।

চূড়ান্ত ফলাফলে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন আর ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন।

উত্তীর্ণ বাকি ৮ হাজার ৩৬০ জন চিকিৎসককে নন-ক্যাডার হিসেবে রাখা হয়।

৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৮ ডিসেম্বর তাঁরা যোগদান করেছেন। পরে তাদের দেশের বিভিন্ন স্থানে পদায়ন করা হয়েছে।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি