২৯ ডিসেম্বর, ২০১৯ ০৮:৫১ পিএম

চিরনিদ্রায় শায়িত ডা. ইউনুস আলী সরকার 

চিরনিদ্রায় শায়িত ডা. ইউনুস আলী সরকার 
সাদুল্যাপুরে বাড়ির উঠানে ডা. ইউনুস আলী সরকারের প্রতি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধা

 মেডিভয়েস রিপোর্ট: গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারকে (৬৭) পারিবারিক কবরস্থানে তার বাবা-মায়ের পাশে দাফন করা হয়েছে। 

রোববার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সাদুল্যাপুরের ভাতগ্রাম স্কুল অ্যান্ড কলেজ মাঠে চতুর্থ জানাজা শেষে তাঁকে দাফন করা হয়।

এর আগে সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ডা. ইউনুস আলীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর ঢাকা থেকে হেলিকপ্টারে করে ইউনুস আলীর লাশ আনা হয় রংপুর সেনানিবাসে। সেখান থেকে লাশ নেওয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মরদেহ নেওয়া হয় নিজ গ্রামের বাড়ি সাদুল্যাপুরের ভাতগ্রামে। বাড়ির উঠানে কিছুক্ষণ ইউনুস আলীর লাশ রাখা হয়। এসময় স্থানীয় প্রশাসন, দলীয় নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান।

বাদ আসর ভাতগ্রাম স্কুল অ্যান্ড কলেজের মাঠে ইউনুস আলীর শেষ জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে দাফন করা হয় তাকে।

প্রসঙ্গত গত ২৭ ডিসেম্বর (শুক্রবার) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. ইউনুস আলী সরকার। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। পরে বাদ জুম্মা বিএসএমএমইউ চত্বরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

ডা. ইউনুস আলী সরকার গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদস্য নির্বাচিত হন। এর আগে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ডা. ইউনুস আলী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) এর যুগ্ম মহাসচিব ছিলেন। তিনি ছাত্রজীবনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুবার ছাত্র সংসদের ভিপির দায়িত্ব পালন করেন। এছাড়া সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন তিনি।

ইউনুস আলী ১৯৫৩ সালের ১৫ জুন সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ভাতগ্রামে জন্মগ্রহণ করেন। তার স্ত্রী জলি বিশ্বাস বিএসএমএমইউর শিক্ষক। দুই ছেলের মধ্যে বড় ছেলে ড. ফয়সাল ইউনুস সরকার অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে কর্মরত। ছোট ছেলে পিয়াস সম্প্রতি এমবিএ সম্পন্ন করেছেন।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি