২৯ ডিসেম্বর, ২০১৯ ০৭:৫৭ পিএম

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন এডিজি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির ও অধ্যাপক ডা. আবুল হাশেম খান

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন এডিজি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির ও অধ্যাপক ডা. আবুল হাশেম খান

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের শিক্ষা ও প্রশাসনে নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন দুইজন চিকিৎসক। তারা হলেন: অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির ও অধ্যাপক ডা. আবুল হাশেম খান। 

গত ২৬ ডিসেম্বর এ সংক্রান্ত এক আদেশে বিষয়টি নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক আবুল হাশেম খান মেডিভয়েসকে বলেন, ‘মন্ত্রণালয় থেকে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। সরকার দায়িত্ব দিয়েছে, আমি শতভাগ আন্তরিক হয়ে দায়িত্ব পালন করবো।’ 

নতুন অধিদপ্তরের কাজ্ এগিয়ে নিতে আপনার বিশেষ কোনো পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘একটি নতুন অধিদপ্তর। যদি পুরনো হতো তাহলে জানা থাকতো। এখনো এ অধিদপ্তরে ডিজি নিয়োগ হয়নি। নতুন যিনি আসবেন তাঁর সঙ্গে আলোচনা করবো, মন্ত্রণালয়ে বসবো। এখনো যোগ দেইনি। যোগ দেওয়ার পর এর কার্য পরিধি বুঝে পদক্ষেপ নেবো। এর আগে কোনো মন্তব্য করতে পারবো না।’

অধ্যাপক ডা. আবুল হাশেম খানের জন্ম নরসিংদী জেলার শিবপুর উপজেলায়। রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে ১৯৮৫ সালে এমবিবিএস পাস করেন তিনি।

তিনি বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লান ক্লিনিক প্রকল্পের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।  

এ বিষয়ে কথা বলতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (শিক্ষা) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকিরের সঙ্গে কথা বলতে একাধিকবার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি