২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৫০ পিএম

অধ্যাপক ডা. মোয়াজ্জেমের মৃত্যুতে বিএমএ’র শোক

অধ্যাপক ডা. মোয়াজ্জেমের মৃত্যুতে বিএমএ’র শোক

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য ও সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। শুক্রবার এক বিবৃতিতে বিএমএ’র সভাপতি ডা. মাহমুদ হাসান ও মহাসচিব ডা. এম. ইকবাল আর্সলান গভীর শোক প্রকাশ করেন।



বীর মুক্তিযোদ্ধা ডা. মোয়াজ্জেম হোসেন বিএমএ ছাড়াও বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির একাধিকবার সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক, কোষাধ্যক্ষ ও শিক্ষক সমিতির সভাপতি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ চিকিৎসক সংসদের দীর্ঘ দিনের সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন পেশাজীবী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেছেন। 

মৃত্যুকালে তিনি স্ত্রী অধ্যাপক ডা. ফতেমা পারভীন, পরিবার-পরিজন, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিএমএ নেতারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক সন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত