১৩ ডিসেম্বর, ২০১৯ ০৩:৩২ পিএম
আপডেট: ১৩ ডিসেম্বর, ২০১৯ ০৩:৩৭ পিএম

নতুন কর্মস্থলে ডা. সুরভী এলেন গুরুতর রোগী হয়ে!

নতুন কর্মস্থলে ডা. সুরভী এলেন গুরুতর রোগী হয়ে!
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত হয়ে সব চিকিৎসকরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নতুন কর্মস্থলে যোগদান করেছেন। জীবনের নতুন সোপানের আনন্দঘন ক্ষণে ব্যতিক্রম ঘটেছে পিরোজপুরের নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত ডা. ফাতেমাজ্জামান সুরভীর। নতুন কর্মস্থলে তিনি এসেছেন সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে।

দুর্ঘটনায় তার উপরের ঠোঁট কাঁচের আঘাতে দ্বিখণ্ডিত এবং ঠোঁট ও মাড়ির সংযোগস্থল থেকে সম্পূর্ণ আলাদা হয়ে গেছে।

বুধবার (১১ ডিসেম্বর) বরিশাল থেকে পিরোজপুরের নেছারাবাদ যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় তাকে তার নতুন কর্মস্থল নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ প্রসঙ্গে ডা. সুরভীর সহকর্মী ডা. তামিম ইসলাম মেডিভয়েসকে জানান, গত ৮ ডিসেম্বর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ৩৯তম বিশেষ বিসিএসে যোগদান করার পর নতুন কর্মস্থলে যাওয়ার জন্য চট্টগ্রাম থেকে লঞ্চযোগে বরিশাল পৌঁছান। তারপর বরিশাল থেকে নেছারাবাদ যাওয়ার পথে তাকে বহনকারী মাহেন্দ্র রাস্তায় উল্টে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে তার কর্মস্থলে এনেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও তাকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ছুটি মঞ্জুর করেন। বর্তমানে তিনি চট্টগ্রামে অবস্থান করছেন।

চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজের প্রাক্তন বিভাগীয় প্রধান, অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ইমাম উদ্দিন জানিয়েছেন, দুর্ঘটনায় তার উপরের ঠোঁট কাঁচের আঘাতে দ্বিখণ্ডিত এবং ঠোঁট ও মাড়ির সংযোগস্থল থেকে সম্পূর্ণ আলাদা হয়ে গেছে। এছাড়াও সুরভীর সারা শরীরে কাটাছেঁড়া ও ভোঁতা আঘাতসহ মেরুদণ্ডে প্রচণ্ড আঘাত পান। তার মেরুদণ্ডে লিনিয়ার ফ্র‍্যাকচার হয়ে থাকতে পারে।

ডা. সুরভীর সহকর্মী ডা. তামিম ইসলাম মেডিভয়েসকে বলেন, ডা. সুরভী কর্মস্থলে যোগদানের পথে গুরুতর আহত হওয়ায় তাকে সরকারি চাকরি বিধিমালা অনুযায়ী চিকিৎসা ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে বলে আমরা আশা করি।

উল্লেখ্য, চট্টগ্রামের মেয়ে ডা. সুরভী রাজশাহী মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ৩৯ বিসিএস এ সুপারিশপ্রাপ্ত হন। ঢাকায় যোগদানের পর তাকে মেডিকেল অফিসার হিসেবে পিরোজপুরের নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগ দেয়া হয়।

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি