১১ ডিসেম্বর, ২০১৯ ০৯:৪৯ এএম

বরগুনায় ভুয়া চিকিৎসক আটক: ১ মাসের কারাদণ্ড

বরগুনায় ভুয়া চিকিৎসক আটক: ১ মাসের কারাদণ্ড

মেডিভয়েস রিপোর্ট: বরগুনার আমতলী উপজেলার গাজীপুর বন্দর থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. জসিম উদ্দিন (৩৯) নামক এক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব। আটককৃতকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে ১ মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর ১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৮ এর কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল উপজেলার গাজীপুর বন্দরে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক জসিম উদ্দিনকে আটক করে। জসিম উদ্দিন উপজেলার গোলবুনিয়া গ্রামের মো. বেলায়েত হোসেনের পুত্র। তিনি চিকিৎসা শাস্ত্রে পেশাধারী কোনো ডিগ্রি অর্জন না করেও প্রতারণামূলক ভাবে বিভিন্ন ধরণের জটিল রোগের চিকিৎসা করে আসছেন।

র‌্যাবের অভিযান পরিচালনার সময় বরগুনা সিভিল সার্জনের প্রতিনিধি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাকিলা আক্তার উপস্থিত ছিলেন।

ভুয়া চিকিৎসক জসিম উদ্দিনকে উপজেলা ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন।