০৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:৪৪ পিএম
আপডেট: ০৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:৪৮ পিএম

অবসরের ১৫ দিন আগে অধ্যাপক হলেন ডা. সৈয়দ খালেদুজ্জামান

অবসরের ১৫ দিন আগে অধ্যাপক হলেন ডা. সৈয়দ খালেদুজ্জামান

মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের ডা. সৈয়দ খালেদুজ্জামান। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ফার্মাকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-১ অধিশাখার উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) সুপারিশের পরিপ্রেক্ষিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের কর্মকর্তা ডা. সৈয়দ খালেদুজ্জামানকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ অনুযায়ী ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা বেতনক্রমে ফার্মাকোলজি বিভাগে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।

রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা এ প্রজ্ঞাপনের অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, অধ্যক্ষ/পরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব, যুগ্মসচিবকেও পাঠানো হয়েছে বলে জানানো হয়।

এক নজরে ডা. সৈয়দ খালেদুজ্জামান 

অধ্যাপক ডা. সৈয়দ খালেদুজ্জামানের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে। তিনি ১৯৭৬ সালে এসএসসি পাস করেন। তৎকালীন সিলেট গভমেন্ট কলেজ (এমসি কলেজ) থেকে ১৯৭৮ এইচএসসি পাস করেন। পরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছিলেন ওই মেডিকেলের ১৭ ব্যাচের শিক্ষার্থী। ২০১০ সালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে এমফিল ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক হওয়ার অনুভূতি জানতে চাইলে প্রচারবিমুখ এ চিকিৎসক মেডিভয়েসকে বলেন, ‘এর আগে দুইবার সুপারসিডেড হয়েছি। এজন্য আমার দুঃখ ছিল। চাকরির মেয়াদ আছে আর ১৫ দিন। শেষ পর্যায়ে এসে কাঙ্ক্ষিত পদটা পেয়ে যাওয়ায় পুরাতন দুঃখ ভুলে গেছি।’

►স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত