২৯ নভেম্বর, ২০১৯ ০৩:৪৮ পিএম
আপডেট: ২৯ নভেম্বর, ২০১৯ ০৩:৫১ পিএম

স্বাস্থ্যখাতে শীঘ্রই ২০ হাজার লোক নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যখাতে শীঘ্রই ২০ হাজার লোক নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্যখাতে আমাদের অনেক অর্জন রয়েছে। তবে আমাদের কিছু সংকট ও সীমাবদ্ধতা রয়েছে। এ সংকট কাটানোর জন্য অতি শীঘ্রই সারাদেশে হেলথ অ্যাসিসট্যান্ট, মেডিকেল টেকনোলজিস্টসহ স্বাস্থ্যখাতে অতি দ্রুত ২০ হাজার লোক নিয়োগ করা হবে। এছাড়াও আগামী ৮ ডিসেম্বর সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশনের জেলা শাখার আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে ১০ বছরে ব্যাপক পরিবর্তন হয়েছে। প্রাইমারি স্বাস্থ্যসেবা জোরদার করা হয়েছে। পাশের কয়েকটি দেশের তুলনায় যা অনেক ভালো। এখন মানুষের গড় আয়ু ৭২ বছর। এভাবে কাজ করতে পারলে গড় আয়ুতে আমেরিকার কাছাকাছি যাওয়া খুব কঠিন নয়।

দেশের প্রতি জেলায় ১০বেডের কিডনি ডায়ালাইসিস ইউনিট করা হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, এখন থেকে রোগীরা নিজ এলাকায় থেকেই কিডনি ডায়ালাইসিস করতে পারবে।

জাহিদ মালেক বলেন, সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক কাজ করে যাচ্ছে। দেশে এখন শিশু মৃত্যু হার কমেছে। টিকাদান কর্মসূচিসহ স্বাস্থ্যখাতে নানা উন্নয়নের কারণে প্রতি বছর অন্তত ১ লক্ষ শিশুর জীবন রক্ষা পাচ্ছে।

বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট এসোসিয়েশনের জেলা শাখার সভাপতির মো. আবুল ওয়ারেশ পাশা পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হাফিজুর রহমান, মানিকগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সদর উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা, সদর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান, জেলার সকল হেলথ অ্যাসিসট্যান্টসহ দলীয় নেতাকর্মীরা।

  এই বিভাগের সর্বাধিক পঠিত