২৭ নভেম্বর, ২০১৯ ১১:০২ এএম
আপডেট: ২৭ নভেম্বর, ২০১৯ ১১:০৫ এএম

৩৯তম বিসিএসের সহকারী সার্জনদের যোগদানপত্র দাখিল ৮ ডিসেম্বর

৩৯তম বিসিএসের সহকারী সার্জনদের যোগদানপত্র দাখিল ৮ ডিসেম্বর

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত ৪৪৪৩ জন সহকারী সার্জনদের যোগদানপত্র দাখিলের দিন ধার্য করা হয়েছে আগামী ৮ ডিসেম্বরে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নির্দেশিত ফরমেট অনুযায়ী ওইদিস সকাল ৮টায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ যোগদানপত্র দাখিল করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-২ অধিশাখা) উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ নভেম্বর প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী ৩৯তম (বিশেষ) বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ৪ হাজার ৪শত ৪৩ জন জন সহকারী সার্জনদের আগামী ৮ ডিসেম্বর সকাল ৮টায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে যোগদানপত্র একদসঙ্গে সংযুক্ত ফরমেট অনুযায়ী দাখিল করার জন্য করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর (মঙ্গলবার) ৩৯তম বিসিএসে উত্তীর্ণদের গ্যাজেট প্রকাশিত করা হয়। এতে সহকারী সার্জন পদে ৪ হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়। এর আগে, ৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম শুরু হয় গত বছরের গত ১০ এপ্রিল, শেষ হয় ৩০ এপ্রিল। মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী এ বিশেষ বিসিএসে আবেদন করেন।

পরে ওই বছরের ৩ আগস্ট এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে অনুষ্ঠিত এই বিশেষ বিসিএস পরীক্ষায় ৩৭ হাজার ৫৮৩ চাকরি প্রত্যাশী অংশ নেন।

পরীক্ষায় পাস করেন মোট ১৩ হাজার ৭৫০ জন চিকিৎসক। এর মধ্যে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ চিকিৎসক ও সহকারী ডেন্টাল সার্জন পদে পাস করেন ৫৩১ জন চিকিৎসক।

চূড়ান্ত ফলাফলে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন আর ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন।

উত্তীর্ণ বাকি ৮ হাজার ৩৬০ জন চিকিৎসককে নন-ক্যাডার হিসেবে রাখা হয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত