১৮ নভেম্বর, ২০১৯ ০৫:০৩ পিএম
আপডেট: ১৮ নভেম্বর, ২০১৯ ০৫:০৬ পিএম

শান্তিরক্ষা মিশনে মেডিকেল অফিসার প্রেরণে প্যানেল গঠন

শান্তিরক্ষা মিশনে মেডিকেল অফিসার প্রেরণে প্যানেল গঠন

মেডিভয়েস রিপোর্ট: জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী মিশনে গমনের লক্ষ্যে তিন সদস্যের একটি মেডিকেল প্যানেল ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল রোববার (১৭ নভেম্বর) মন্ত্রণালয়ের সেবা বিভাগের এক আদেশে এ কথা বলা হয়েছে। 

মেডিকেল প্যানেলের সদস্যরা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজে সংযুক্ত থাকা ডা. খান মোহাম্মদ আরিফ, ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের মেডিকেল অফিসার (অ্যানেসথেশিওলজি) ডা. তারিক ফারহানা ও ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বিলডোবা ইউনিয়ন স্বাস্থ্য উপ-কেন্দ্রের সহকারী সার্জন ডা. চাঁদ সুলতানা। 

স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-৩ অধিশাখার উপসচিব ইম্মে রেহানা স্বাক্ষরিত ওই আদেশে আরও বলা হয়েছে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে তাঁর কার্যালয় হতে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী মিশনে মেডিকেল অফিসার প্রেরণের লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে তালিকা প্রস্তুত করে প্রেরণের জন্য অনুরোধ জানানো হয়। 

এতে বলা হয়, প্রস্তাবিত প্যানেল হতে জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী মিশনের জন্য নির্বাচিত চিকিৎসকগণ সরকারি আদেশ জারির তারিখ হতে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি হিসেবে যোগদান করবেন এবং অধিদপ্তর হতে অবমুক্ত হয়ে জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রিপোর্ট করবেন। মিশন শেষে স্বাস্থ্য বিভাগে রিপোর্ট করে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করবেন। 

আদেশে আরও বলা হয়েছে, উল্লেখিত কর্মকর্তাগণ মিশনে দায়িত্ব পালনকালীন সময় কর্মকাল হিসেবে গণ্য হবে। এ সময়ের বেতনভাতা ওএসডি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বাংলাদেশি মুদ্রায় প্রাপ্য হবেন।

►স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশ 

  এই বিভাগের সর্বাধিক পঠিত