১৪ নভেম্বর, ২০১৯ ০৫:৪৮ পিএম
আপডেট: ১৪ নভেম্বর, ২০১৯ ০৫:৫৮ পিএম

বিএসএমএমইউতে অনারারি চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি

বিএসএমএমইউতে অনারারি চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের বিভিন্ন বিভাগ/ইউনিটে জানুয়ারি হতে জুন ২০২০ সেশনে ছয় মাস মেয়াদি এবং অবস অ্যান্ড গাইনি বিভাগে জানুয়ারি হতে ডিসেম্বর সেশনে বছর মেয়াদি অনারারী প্রশিক্ষণার্থীদের নিয়োগ দেওয়া হবে।

গত ১১ নভেম্বর হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক স্বাক্ষরিত এক ভর্তি বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, এমবিবিএস/বিডিএস পাস (ইন্টার্নি সম্পন্ন) প্রার্থীদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে প্রতি ইউনিটে সর্বোচ্চ তিনজনকে মনোনীত করা হবে এবং দুইজনকে অপেক্ষমান তালিকায় নির্বাচিত করা হবে। তবে মনোনয়নের ক্ষেত্রে এফসিপিএস/এমডি/এমএস/এফআরসিএস বা সমমানের ডিগ্রির প্রথম পর্ব (পাট-১) উত্তীর্ণদেরকে অগ্রাধিকার দেওয়া হবে।

এছাড়া বায়োকেমিস্ট্রি বিভাগে অনারারি প্রশিক্ষণের জন্য বায়েকেমিস্ট্রি বিষয়ে এমএসসি/বিএসসি (৪ বছর মেয়াদি অনার্স) কোর্স সম্পন্ন প্রার্থীগণও আবেদন করতে পারবেন বলে এতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সাইকোথেরাপিতে অনারারি প্রশিক্ষণের জন্য গ্রাজুয়েট চিকিৎসক, সাইকোলজি, ক্লিনিক্যাল সাইকোলজি ও সোসাল সাইন্স বিষয়ের উপর মাস্টার্স/৪ বছরের অনার্স/এমফিল ডিগ্রিধারীগণ আবেদন করতে পারবেন। 

তাছাড়া প্রশিক্ষণ শেষে মূল সনদপত্র উত্তোলনের সময় প্রবেশ পত্রের ফটোকপি জমা দিতে হবে। 

আবেদন ফরম সংগ্রহ

যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয় পরিচালক (হাসপাতাল) অফিস হতে ১০০ টাকা দিয়ে আবেদন ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্রসহ একই স্থানে জমাদানের মাধ্যমে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। 

আগামী ১১ নভেম্বর হতে ৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন ফরম সংগ্রহ করা যাবে। 
যাচাই-বাছাই: ৮ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত। 

পরীক্ষা গ্রহণ:

মেডিসিন অনুষদ: ১৪ ডিসেম্বর, সকাল ৯টায়, স্ব স্ব বিভাগ/ইউনিটে প্রশিক্ষণার্থীদের সাক্ষাৎকার। 
সার্জারি অনুষদ: ১৫ ডিসেম্বর, সকাল ৯টায়, স্ব স্ব বিভাগ/ইউনিটে প্রশিক্ষণার্থীদের সাক্ষাৎকার। 
বেসিক চিকিৎসা ও ডেন্টাল অনুষদ: ১৫ ডিসেম্বর সকাল ৯টায়, স্ব স্ব বিভাগ/ইউনিটে প্রশিক্ষণার্থীদের সাক্ষাৎকার। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ফলাফল প্রকাশিত হবে ১৯ ডিসেম্বর এবং ভর্তি অনুষ্ঠিত হবে ২১ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। আগামী বছরের ১ জানুয়ারি থেকে হতে প্রশিক্ষণ শুরু হবে। ৫ জানুয়ারির মধ্যে যোগদানকৃত ও খালি পদের তালিকা প্রস্তুত হবে।  

►নিয়োগ বিজ্ঞপ্তি

  এই বিভাগের সর্বাধিক পঠিত