২১ সেপ্টেম্বর, ২০১৬ ০২:১৬ পিএম

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : বিএসএমএমইউ ভিসি

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : বিএসএমএমইউ ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, বর্তমান বিশ্বে বাঙালিরা বিস্ময়কর জাতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারায় বিস্ময়করভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, প্রযুক্তি, কৃষিসহ বিভিন্ন খাত এবং নারীর ক্ষমতায়নে বাংলাদেশ একটি সাফল্যের নাম। বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ একটি গৌরবের জায়গায় পৌঁছেছে। তবে ব্যবস্থাপনাগত দিক থেকে আরো উন্নত করার সুযোগ রয়েছে। 

মঙ্গলবার বিশ্ববিদ্যারয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে আয়োজিত সহযোগী অধ্যাপকদের জন্য ‘প্রশাসন ও ব্যবস্থাপনার’ ওপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, পরিচালক (মানবসম্পদ) ডা. মো. জামাল উদ্দিন খলিফা, আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক ডা. হরষিত কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিসি বক্তব্যে রোগীসহ সকলের সাথে ভালো আচরণ করা, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও কাজের সুন্দর পরিবেশ নিশ্চিত করা এবং মনকে সুন্দর রাখা ও হাসিমুখে কথা বলার ওপর গুরুত্বারোপ করেন।  

গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণ কর্মসূচির ছয়টি ব্যাচে প্রায় ২০০ জন সহযোগী অধ্যাপককে প্রশিক্ষণ দেয়া হবে। তবে প্রথম দুই ব্যাচে প্রায় ৭০ জন সহযোগী অধ্যাপককে এ প্রশিক্ষণ দেয়া হবে। ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান, সহকারী অধ্যাপক, সেকশন অফিসার ও প্রশাসনিক কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি