১৩ নভেম্বর, ২০১৯ ০৩:৪৮ পিএম
আপডেট: ১৩ নভেম্বর, ২০১৯ ০৩:৫৩ পিএম

চমেকের নতুন অধ্যক্ষ অধ্যাপক শামীম হাসানের দায়িত্ব গ্রহণ 

চমেকের নতুন অধ্যক্ষ অধ্যাপক শামীম হাসানের দায়িত্ব গ্রহণ 

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে যোগদান করেছেন বিশিষ্ট শিশু চিকিৎসক অধ্যাপক ডা. মোহাম্মদ শামীম হাসান। 

গত সোমবার (১১ নভেম্বর) সকাল ৮টায় শাহ আলম বীর উত্তম মিলনায়তনে অনুষ্ঠিত সাপ্তাহিক সেমিনার অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণ করেন তিনি। 

সদ্য দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মোহাম্মদ শামীম হাসান ইতোপূর্বে চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশু স্বাস্থ্য বিভাগের অধ্যাপক হিসাবে দায়িত্বরত ছিলেন। 

তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৩তম ব্যাচের এমবিবিএস কোর্সের ছাত্র এবং ফৌজদারহাট ক্যাডেট কলেজের ২১তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি ১৯৮৭ সালে এমবিবিএস এবং ২০০৭ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনস (বিসিপিএস) থেকে শিশু স্বাস্থ্য বিষয়ে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন।

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নতুন অধ্যক্ষ হিসাবে নিয়োগ পান অধ্যাপক ডা. শামীম হাসান। 

একই সাথে বর্তমান অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে একই কলেজের ফার্মাকোলজি বিভাগে বদলি করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত আলাদা দুটো প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এদিকে, নতুন অধ্যক্ষ হিসাবে অধ্যাপক ডা. শামীম হাসানকে নিয়োগের আদেশ বাতিলের দাবিতে পর দিন ক্লাস বর্জন করে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। তারা অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার এবং তাকে স্বপদে বহালের দাবি জানান। কর্মসূচিতে সমর্থন জানায় কলেজ ছাত্রসংসদ এবং ছাত্রলীগ।

  এই বিভাগের সর্বাধিক পঠিত