১১ নভেম্বর, ২০১৯ ০২:০৮ পিএম
আপডেট: ১১ নভেম্বর, ২০১৯ ০২:১৪ পিএম

নাটোরে ভুয়া চিকিৎসককে ১ বছরের কারাদণ্ড

নাটোরে ভুয়া চিকিৎসককে ১ বছরের কারাদণ্ড

মেডিভয়েস রিপোর্ট: নাটোরের সিংড়ায় আব্দুস সালাম (৩৮) নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে সেবা ক্লিনিক মালিককে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। রোববার রাতে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম। 

তিনি জানান, রোববার (১০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চলনবিলের তাড়াশ বরুহাস সড়কের বালুয়া বাসুয়া এলাকায় পলিপস অ্যান্ড পাইলস সেন্টারে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এই দণ্ডাদেশ দেন।

প্রতারক আব্দুস সালাম উপজেলার বালুয়া বাসুয়া এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে।

পুলিশ জানায়, আব্দুস সালাম একজন প্রকৃত ডাক্তার না হয়েও উপজেলার তাড়াশ-বারুহাস সড়কের বালুয়া বাসুয়া এলাকায় পলিপস অ্যান্ড পাইলস সেন্টার নামে একটি প্রতিষ্ঠান খুলে বসেন। সেখানে সাইনবোর্ড টানিয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে প্রতারণা করে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো আজ সন্ধ্যার দিকে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এসময় ডাক্তারি কাগজপত্রসহ তার প্রতিষ্ঠানের যথোপযুক্ত কাগজপত্র দেখাতে ব্যর্থ হন আব্দুস সালাম। এসময় তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

তিনি আরো জানান, পরে পেট্রোবাংলা মহল্লার সেবা মেডিকেলে নানা অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও দীপ মেডিকেল সার্ভিসেস ও দেশ মেডিকেল সেন্টারেও ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সতর্কবাণী প্রদান করেন। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত