০৫ নভেম্বর, ২০১৯ ০৫:১১ পিএম
আপডেট: ০৫ নভেম্বর, ২০১৯ ০৫:২৫ পিএম

ওমর ফারুকের রেজিস্ট্রেশন বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ  

ওমর ফারুকের রেজিস্ট্রেশন বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ  

মেডিভয়েস রিপোর্ট: ভুয়া এমবিবিএস সনদ দেখিয়ে সংগ্রহ করা ওটি বয় ওমর ফারুকের রেজিস্ট্রেশন বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। 

গত রোববার (৩ অক্টোবর) বিএমডিসির ওয়েসবাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. মো. আরমান হোসাইন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোহাম্মদ ওপর ফারুক, পিতা: মোহাম্মদ আলী আসায়াদ, মাতা: সামছুন নাহার, গ্রাম: নারায়ণপুর, পোস্ট অফিস: নারায়ণপুর বাজার, থানা মতলব (দক্ষিণ), জেলা চাঁদপুর; এমবিবিএস ডিগ্রির ভুয়া সার্টিফিকেট দাখিল করে প্রতারণার মাধ্যমে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) হতে রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন। (তার রেজিস্ট্রেশন নম্বর-A-84733, Date-04.10.2017)।

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তাকে প্রদত্ত রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। এ অবস্থায় নিজেকে চিকিৎসক বলে পরিচয় দিতে কিংবা চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন না। 

চিকিৎসা কার্যক্রম চালিয়ে গেলে আইন প্রয়োগকারী সংস্থা সমূহকে অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে।  

প্রসঙ্গত, চাঁদপুরের মতলব (দক্ষিণ) উপজেলার ওমর ফারুক ওটি বয় হিসেবে চিকিৎসকের সঙ্গে অপারেশনে সহযোগিতা করতেন। দীর্ঘদিন এ কাজে যুক্ত থাকার সুবাদে একসময় নিজেই সার্জন বনে যান৷ গ্রামে হাসপাতাল প্রতিষ্ঠা করে রোগী দেখা, অপারেশন করা শুরু করেন৷ 

গণমাধ্যমের কল্যাণে বিষয়টি জানাজানি হলে প্রশাসনের অভিযানে থমকে দাঁড়ায় তার অপকর্ম। মোটা অংকের টাকার বিনিময়ে দফারফা করেন৷ আর প্রতারণার পথে বাধা-প্রতিবন্ধকতা স্থায়ীভাবে মুছে দিতে ভারত থেকে নিয়ে আসেন ভুয়া এমবিবিএস সনদ। এবং সেই সনদের ভিত্তিতে কৌশলে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশনও সংগ্রহ করেন তিনি৷

এ নিয়ে বিভিন্ন সময় একাধিক জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়৷এর পরিপ্রেক্ষিতে গত শনিবার (২ নভেম্বর) বিএমডিসির এক্সিকিউটিভ কমিটির মিটিংয়ে তার রেজিস্ট্রেশন বাতিল করা হয়।

বিএমডিসির বিজ্ঞপ্তি

  এই বিভাগের সর্বাধিক পঠিত