০৩ নভেম্বর, ২০১৯ ১০:২৮ এএম

কুষ্টিয়ায় চিকিৎসকের বাসভবনে আকস্মিক অগ্নিকাণ্ড

কুষ্টিয়ায় চিকিৎসকের বাসভবনে আকস্মিক অগ্নিকাণ্ড

মেডিভয়েস রিপোর্ট: কুষ্টিয়া মেডিকেলের চিকিৎসক ডা. শহিদুল ইসলামের বাসভবনে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দু’টি ফ্লোরের সবকিছু ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে সক্ষম হন। এতে আসবাপত্র পুড়ে গেলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

শনিবার ভোরে শহরের হাউজিং ডি-ব্লক ১১/১নং আবাসিক ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পাঁচ তলা ভবনের বৈদ্যুতিক চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা। অগ্নিকাণ্ডে দু’টি ফ্লোরের আসবাবপত্রসহ সবকিছু ভস্মিভূত হয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের প্রাথমিক তদন্তকারী কুষ্টিয়া মডেল থানার এসআই আনোয়ারুল ইসলাম বলেন, দ্রুত ফায়ার সার্ভিসের লোকজন পৌছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভবনের ‘বৈদ্যুতিক ওয়ারিং ব্যবস্থা মান সম্পন্ন নয়’ দাবি করে তিনি জানান, অগ্নিকাণ্ডে ভবনের তৃতীয়ও চতুর্থ তলার ‘সবকিছু’ পুড়ে ভস্মিত হয়ে গেছে বলে।

এ সময় “ওই ভবনের মধ্যে যারা ছিল তারা হাউমাউ কান্নাকাটিসহ চিৎকার করতে থাকে।” পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন বলে জানান তিনি।

ওই ভবনে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে কোন অগ্নিনির্বাপন সামগ্রী ছিল না অভিযোগ তুলে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, “ভবনের বৈদ্যুতিক ওয়ারিং ব্যবস্থাও দুর্বল ছিল।” তবে অগ্নিকাণ্ডের সাথে সাথেই শহীদুল ইসলামসহ পরিবারের সদস্যরা ভবনের বাইরে চলে যাওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত