০৩ নভেম্বর, ২০১৯ ০৯:৪৪ এএম
আপডেট: ০৩ নভেম্বর, ২০১৯ ০৯:৪৮ এএম

ডা. শাহ আলম হত্যা মামলায় আরও ২ আসামি গ্রেপ্তার

ডা. শাহ আলম হত্যা মামলায় আরও ২ আসামি গ্রেপ্তার

মেডিভয়েস রিপোর্ট: সৌদি আরবের মদিনা হাসপাতালে শিশু বিভাগের সাবেক প্রধান ও ‘গরীবের ডাক্তার’ খ্যাত চাঞ্চল্যকর ডা. শাহ আলম হত্যা মামলায় আরও ২ আসামিকে গ্রেপ্তার গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারকৃত দুজন হলেন মো. সালাউদ্দিন (২৪) এবং মো. টিটু (২৫)। এ ঘটনায় এখন পর্যন্ত তিন আসামি গ্রেপ্তার ও একজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

শনিবার (২ নভেম্বর) ভোরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার টাইগারপাস এলাকায় অভিযান চালিয়ে ১১ জনের ডাকাতদলকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে ডা. শাহ আলম হত্যায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার এই ২ ডাকাত।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, তাদের সম্পর্কে আরও তদন্ত করলে জানা যায়, ১১ জনের এই ডাকাতদলের নেতা মো. সালাউদ্দিন এবং মো. টিটু চিকিৎসক শাহ আলম হত্যাকাণ্ডের সাথে জড়িত। প্রথমে এসব ডাকাতের বিরুদ্ধে মিরসরাই ও আকবর শাহ থানায় বেশ কয়েকটি মামলার কথা জানা গেলেও আরও খোঁজ নিয়ে চিকিৎসক হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি বেরিয়ে এসেছে।

জানা গেছে, আন্তঃজেলা ডাকাতদলের ১১ সদস্যের রয়েছে নিজস্ব গাড়ি, এমনকি ট্রাকও। সেটা ব্যবহার করেই ডাকাতি করে ওরা। ভোরে চট্টগ্রাম নগরে আসা বাস-ট্রেনের যাত্রীরাই তাদের মূল টার্গেট। যাত্রীদের অনুসরণ করে নির্জন জায়গা বুঝে অস্ত্র ও ছুরি ঠেকিয়ে মোবাইল-টাকা ছাড়াও নিয়ে নেয় সঙ্গে থাকা পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র। এ ঘটনা শুধু চট্টগ্রাম নগরীতেই নয়, সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলা, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ফেনী, কুমিল্লা, লাকসাম ও নোয়াখালী পর্যন্ত ছিল অপতৎপরতা।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা গাড়ি নিয়ে মহাসড়কে ঘুরতো। চলন্ত বাস দাঁড় করিয়ে ডাকাতি করতো। সড়কের পাশে যেসব দোকানের শাটার বা ঘরের তালা ভাঙতে পারবে বলে মনে হত গভীর রাতে সেগুলো ভেঙে ডাকাতি করত।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে কর্মস্থল সীতাকুণ্ড থেকে নগরের চান্দগাঁও এলাকার বাসায় ফিরতে একটি লেগুনায় উঠেন সৌদি আরবের মদিনা ফেরৎ চিকিৎসক ডা. শাহ আলম। ওই লেগুনায় আগে থেকেই দুজন ছিনতাইকারী ছিলেন। লেগুনাটি কিছুদূর অগ্রসর হওয়ার পর আরও দুজন ছিনতাইকারী লেগুনায় উঠেন। লেগুনা আরও কিছুদূর অগ্রসর হওয়ার পর চার ছিনতাইকারী মিলে ডা. শাহ আলমগীরকে যা আছে তা বের করে দিতে বলেন। এতে রাজি না হওয়ায় তাকে ছরিকাঘাতে খুন করেন ছিনতাইকারীরা।

ডা. শাহ আলম হত্যার মূল আসামি বন্দুকযুদ্ধে নিহত

  এই বিভাগের সর্বাধিক পঠিত