০১ নভেম্বর, ২০১৯ ০২:২৮ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আনোয়ার হোসেনকে খুলনায় বদলি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আনোয়ার হোসেনকে খুলনায় বদলি

মেভিয়েস রিপোর্ট: স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আনোয়ার হোসেনকে খুলনা বিভাগের কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

ড. মো. আনোয়ার হোসেনের গ্রামের বাড়ি বরিশালের আগৈলঝড়া উপজেলার রত্নপুরে। তিনি গ্রামের স্কুল থেকে এসএসসি ও তেজগাঁও কলেজ থেকে এইচএসসি পাস করেন। শেরে বাংলা কৃষিবিদ্যালয় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিসিএসের ১০ম ব্যাচের এ কর্মকর্তা ১৯৯১ সালের ডিসেম্বরে অর্থ মন্ত্রণালয়ে সহকারী সচিব হিসেবে চাকরি জীবন শুরু করেন। চাকরি জীবনে তিনি কুষ্টিয়ার দৌলতপুরের এসিল্যান্ড হিসেবে দায়িত্বপালন করেছেন। এছাড়াও বরগুনা জেলার বামনা ও বাগেরহাটের কচুয়া উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্বপালনসহ মাঠ পর্যায়ের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে স্বাস্থ্যমন্ত্রণালয়ে যুগ্নসচিব হিসেবে যোগদান করেন। গত বছরের জুলাইয়ে পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হন।

পারিবারিক জীবনে তারা চার ভাই ও ৪ বোন। মেঝ ভাই আনিসুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। মিজানুর রহমান হাওলাদার অগ্রণী ব্যাংকের নবাবপুর শাখায় প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

মেডিভয়েসকে বিশেষ সাক্ষাৎকারে পরিচালক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক করোনা বেড ফাঁকা