২৯ অক্টোবর, ২০১৯ ১১:২২ পিএম
আপডেট: ৩০ অক্টোবর, ২০১৯ ১১:৪৭ এএম

১৫ মেডিকেল কলেজ অধ্যক্ষ পেলেন নতুন জিপ গাড়ি

১৫ মেডিকেল কলেজ অধ্যক্ষ পেলেন নতুন জিপ গাড়ি

মেডিভয়েস রিপোর্ট: দেশের ১৫টি মেডিকেল কলেজের অধ্যক্ষকে ১৫টি নতুন জিপ গাড়ি দিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রনালয়। এছাড়াও ৫টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য ৫টি উন্নতমানের অ্যাম্বুলেন্স এবং ৫টি হাসপাতালে ৫টি অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ডা. মিলন হলরুমে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অপারেশনাল প্লান থেকে অধ্যক্ষদের জন্য গাড়ি, হসপিটাল ম্যানেজমেন্ট অপারেশনাল প্লান থেকে বিশেষায়িত হাসপাতালে অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্সসহ মোট ২৫টি জিপ গাড়ি ও উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের চাবি পরিচালক ও অধ্যক্ষদের হাতে হস্তান্তর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এসময় স্বাস্থমন্ত্রী বলেন, আমরা চাই আপনারা পর্যাপ্ত সুযোগ-সুবিধা পান, এটা সরকার দিচ্ছে এবং আগামীতে আরও দেয়া হবে। তবে আপনাদের কাছে আমাদের দাবি হলো, আপনারা মানুষকে ভালো সেবা দেন। আপনারা যেন বিভিন্ন পর্যায়ে যান, বিভিন্ন উপজেলায় গিয়ে মানুষকে চিকিৎসা দেন। আমরা চাই আমাদের ডাক্তাররা উপজেলায় থাকুক, জেলায় থাকুক, সব জায়গায় থেকে মানুষকে সেবা দিক। এটা মাননীয় প্রধানমন্ত্রীও আপনাদের থেকে এটা আশা করেন।

তিনি বলেন, সরকার প্রতিবছর বহু সংখ্যক চিকিৎসক নিয়োগ দেয় যাতে শহরের পাশাপাশি গ্রামেও চিকিৎসাসেবা সহজলভ্য হতে পারে। কিন্তু চাকরি হওয়ার পর অনেক চিকিৎসক গ্রামে না থেকে তদবির করে শহরে তার পোস্টিং নিয়ে নেন। এতে দেশের গ্রামাঞ্চলে চিকিৎসাসেবা ব্যাহত হয় এবং চিকিৎসক নিয়োগে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বিচ্যুত হয়।

জাহিদ মালেক বলেন, এবারও সাড়ে চার হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হচ্ছে। চিকিৎসকদের জন্য জিপ গাড়িসহ সব ধরনের সুবিধা দেওয়া হচ্ছে। এখন তাদেরকে গ্রামে থেকে চিকিৎসা দেওয়ার মানসিকতা অবশ্যই তৈরি করতে হবে।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এটিএম নাসির উদ্দিন, অধ্যক্ষ প্রফেসর খান আবুল কালাম আজাদসহ বিভিন্ন বিভাগ থেকে আসা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও পরিচালকরা।

  এই বিভাগের সর্বাধিক পঠিত