২৫ অক্টোবর, ২০১৯ ০৩:৪৫ পিএম

চমেক ৫৬ ব্যাচের ডা. জান্নাতুল ফেরদৌস আর নেই

চমেক ৫৬ ব্যাচের ডা. জান্নাতুল ফেরদৌস আর নেই
ঢাকা মেডিকেলের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ৫৬তম ব্যাচের শিক্ষার্থী ডা. জান্নাতুল ফেরদৌস লুবনা ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ঢাকা মেডিকেলের আইসিইউতে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

চিকিৎসকরা জানান, ডা. লুবনা গত পরশু ডিউটি থেকে আসার পর হেমোরেজিক স্ট্রোক করে। তারপর চমেক হাসপাতালে আইসিইউতে গিয়ে গেলে অবস্থার আরও অবনতি হলে রাতে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। তারপর এনিউরিজম রাপচার ব্লিডিং হয়ে সকালে মারা যান।  

লুবনার সহপাঠীরা জানান, শারীরিক অসুস্থতা জনিত কারণে লুবনা কুমিল্লায় ডাক্তার দেখান। পরে সেখানকার ডাক্তার সিটিস্কেন করতে বলেন। তারপর গত পরশু ডিউটি থেকে এসে অনেক বমি করে এবং বাথরুমে পড়ে যায়। তারপর সবাই মিলে চমেক হাসপাতালে নিয়ে গেলে সিটিস্কেন করার পর ডাক্তার জানান তার স্ট্রোক হয়েছে। পরে রাতেই তাকে আইসিইউতে রাখা হয়। কিন্তু গতকাল দুপুরের দিকে অবস্থার অবনতি হলে ঢাকায় নিয়ে আসা হয়। ঢামেকের আইসিইউতে থাকাকালীন আজ সকাল সাড়ে দশটায় ইন্তেকাল করেন।

ডা. লুবনার একই ব্যাচের শিক্ষার্থী ডা. আরিফুর রহমান মেডিভয়েসকে বলেন, ওর আগে থেকেই মাইগ্রেনের সমস্যা ছিল। ডাক্তারের কাছে গেলে মাইগ্রেনের ট্রিটমেন্ট দেয়। পরে ডাক্তারের পরামর্শে সিটিস্কেন করলে সিটিস্কেনে ব্রেইন টিউমার ধরা পরে। চট্টগ্রাম মেডিকেলের আইসিইউতে ছিলেন। কাল রাত থেকে শারীরিক অবস্থা খারাপ হতে থাকে, পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। কিন্তু কন্ডিশন রিকোভার করার মতো ছিলো না বিধায় তাকে আর বাঁচানো সম্ভব হয়নি।

তিনি বলেন, ব্যক্তিগত জীবনে লুবনা খুবই ভাল একটা মেয়ে ছিলো। সদা হাস্যোজ্জ্বল, মিশুক এমনকি পড়াশোনায়ও নিয়মিত ছিল।

জান্নাতুল ফেরদৌস লুবনা ২০১০ সালে কুমিল্লার নবাব ফয়জুন্নেছা স্কুল থেকে এসএসসি এবং ২০১২ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাশ করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হন।

ডা. জান্নাতুল ফেরদৌস লুবনার মৃত্যুতে মেডিভেয়েস পরিবার শোকাহত।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি