২২ অক্টোবর, ২০১৯ ০৯:১২ পিএম
আপডেট: ২৩ অক্টোবর, ২০১৯ ১০:৫৩ এএম

৩৭ বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পেলেন ৭৭ চিকিৎসক

৩৭ বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পেলেন ৭৭ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: ৩৭তম বিসিএসের নন–ক্যাডার থেকে ৭৭ জনকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা (১০ম গ্রেড) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও সহকারী রাজস্ব কর্মকর্তা হিসাবে ৩৮৭ জন, সিএজি অফিসের অধিক্ষক ৮০ জনসহ বিভিন্ন পদে মোট ৭৮৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক আ.ই.ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) কিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধিান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার এবং নন-ক্যাডার ১ম শ্রেণির পদে সুপারিস প্রাপ্ত নয় এমন আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস পরীক্ষায় অর্জিত মেধাক্রম ও বিদ্যমান বিধিবিধানের ভিত্তিতে ২য় শেণির (১০ম গ্রেড) নন-ক্যাডার শূন্যপদে নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে।

ফলাফল কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিসংখ্যান কর্মকর্তা পদে ১৮জন, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের কর পরিদর্শক পদে ২৭জন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) পদে ১৮জন, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ৩৮৭ জনসহ সর্বমোট ৩৩ ক্যাটাগরির ৭৮৭ টি পদের জন্য সুপারিশ করে ফলাফল প্রকাশ করে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন।

৩৭তম বিসিএসে নন–ক্যাডার থেকে এ ৭৮৭জন সহ এ নিয়ে মোট ১ হাজার ৫৭৭ জনকে নিয়োগ দেওয়া হলো। সবমিলিয়ে এ বিসিএস থেকে ৬৯২ জনকে প্রথম শ্রেণিতে ও ৮৮৫ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হলো।

উল্লেখ্য, ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হলেও বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়। এছাড়াও ৩ হাজার ৪৫৪ জনকে নন–ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। পদ পাওয়া সাপেক্ষে তাঁদের নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত