২২ অক্টোবর, ২০১৯ ১১:০৭ এএম

উৎকোচ দাবি: জিডির পরামর্শ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

উৎকোচ দাবি: জিডির পরামর্শ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

মেডিভয়েস রিপোর্ট: কোনো কর্মকর্তা বা চিকিৎসকের নিকট স্বাস্থ্য সেবা বিভাগে কর্মরত সচিবসহ কোনো কর্মকর্তা বা কর্মচারীর বরাত বা পরিচয়ে উৎকোচ দাবি বা অন্যায় কাজের তদবির করা হলে সংশ্লিষ্ট থানায় জিডি করার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। একই সঙ্গে এর অনুলিপি স্বাস্থ্য সেবা বিভাগে পাঠাতে বলা হয়েছে।

গতকাল সোমবার (২১ অক্টোবর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন জাহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এতে আরও বলা হয়, সাম্প্রতিককালে সেবা বিভাগে কর্মরত বিভিন্ন কর্মকর্তার বরাত দিয়ে এবং কখনো কখনো অতিরিক্ত সচিব/যুগ্ম সচিব হিসেবে নিজেকে পরিচয় দিয়ে বিভাগীয় পরিচালক/সিভিল সার্জন/উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাসহ অন্যান্য চিকিৎসকদের নিকট বিভিন্ন অজুহাতে সরাসরি টেলিফোনে উৎকোচ দাবি করা হচ্ছে বা বিভিন্ন ধরনের কাজ করার জন্য বলা হচ্ছে। বিষয়টি অত্যন্ত অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত।

ফোনে বা অন্য উপায়ে যদি স্বাস্থ্য সেবা বিভাগের কোনো কর্মকর্তা বা চিকিৎসকের নিকট স্বাস্থ্য সেবা বিভাগের কর্মরত কোনো সচিবসহ কোনো কর্মকর্তার বা কর্মচারীর বরাত দিয়ে বা কর্মকর্তার পরিচয় দিয়ে কোনোরূপ উৎকোচ দাবি বা কোনো অন্যায় কাজের জন্য তদবির করা হলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট থানায় জিডি করে স্বাস্থ্য সেবা বিভাগে অনুলিপি পাঠাতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। একই সঙ্গে স্বাস্থ্য সেবা বিভাগে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের সতর্ক থাকার জন্যও অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

 

কুর্মিটোলায় করোনা বেড পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসা না দিলে বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিল

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি