২০ অক্টোবর, ২০১৯ ০৮:৪৬ পিএম
আপডেট: ২০ অক্টোবর, ২০১৯ ০৮:৪৯ পিএম

মেডিকেল ভিসা ছাড়াই চিকিৎসার সুযোগ দিচ্ছে ভারত: ডেপুটি হাইকমিশনার

মেডিকেল ভিসা ছাড়াই চিকিৎসার সুযোগ দিচ্ছে ভারত: ডেপুটি হাইকমিশনার

মেডিভয়েস রিপোর্ট: ঢাকাস্থ ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বজিত দে বলেছেন, মেডিকেল ভিসা ছাড়াই যে কোনো লোক ভারতে চিকিৎসা নিতে পারবেন যে কোনো হাসপাতালে। যে কোনো ভিসায় ভারতের সব হাসপাতালগুলোতে চিকিৎসা দিতে বলা হয়েছে। তবে বড় ধরনের অপারেশন করাতে হলে মেডিকেল ভিসা লাগবে। সেজন্য শুক্রবার বন্ধের দিনেও ঢাকাস্থ ভারতীয় দূতাবাস খুলে রাখা হয়েছে শুধুমাত্র মেডিকেল ভিসা প্রদানের জন্য। 

শনিবার রাতে যশোরে হোটেল জাবের ইন্টারন্যাশনালে জেলা প্রশাসন, কাস্টমস, বন্দর ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।  এ খবর জানিয়েছে দেশের শীর্ষস্থানীয় পত্রিকা দৈনিক যুগান্তর। 

যশোরের জেলা প্রশাসক মো. শফিউল আরিফের সভাপতিত্বে দু'দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সমাধানের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন সহকারী হাইকমিশনার রাজেস কুমার রাইনা।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান, যশোর কাস্টমস এন্ড এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনার মো. আলিম, বেনাপোল কাস্টম হাউস সহকারী কমিশনার উত্তম কুমার, বেনাপোল স্থলবন্দরের ডেপুটি ডাইরেক্টর মামুন তরফদার, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, যশোর মোটরপার্টস মালিক সমিতির সভাপতি ঠান্ডু মিয়া, বেনাপোল ল্যান্ড পোর্ট আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন ভারত-বাংলাদেশ চেম্বারের ইম্পোর্ট-এক্সপোর্ট সাব-কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত