১৬ অক্টোবর, ২০১৯ ০৮:০৩ পিএম
আপডেট: ১৬ অক্টোবর, ২০১৯ ০৯:০০ পিএম

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের নতুন পরিচালক আলম আরা

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের নতুন পরিচালক আলম আরা

মেডিভয়েস রিপোর্ট: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন আলম আরা বেগম। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত ১১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি হওয়া প্রজ্ঞাপনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য বেগম মহসিনা ইয়াসমিন ওই পদে নিয়োগ পেয়েছিলেন। আজ সেই আদেশ বাতিল করে আলম আরাকে নিয়োগ দেয়া হয়।

বুধবার (১৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি হওয়া এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১১ জুলাই তারিখ জারি হওয়া প্রজ্ঞাপনমূলে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য বেগম মহসিনা ইয়াসমিনকে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক আদেশের তার জন্য প্রযোজ্য অংশটুকু বাতিল করা হলো।

নতুন মহাপরিচালক কি যোগ দেবেন?

এদিকে নার্সদের মনে প্রশ্ন জেগেছে নতুন মহাপরিচালক কি নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে যোগদান করবেন। এর কারণ,  গত ১১ জুলাই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য বেগম মহসিনা ইয়াসমিনকে মহাপরিচালক পদে নিয়োগ দেয়া হলেও তিনি যোগদান করেননি। তিনি সাবেক মহাপরিচালক তন্দ্রা শিকদারের স্থলে নিয়োগ পান। তন্দ্রা শিকদারকে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক নিযুক্ত করা হয়।

মহসিনা ইয়াসমিন যোগদান না করায় তার পরিবর্তে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহাদাত হোসেনকে অতিরিক্ত দায়িত্ব দিয়ে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক পদে পদায়ন করা হয়।

বুধবার রাত সোয়া ৮টার দিকে নতুন নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক আলম আরা বেগমকে মেডিভয়েসের পক্ষ থেকে শুভেচ্ছাস্বরূপ ফোন দেয়া হয়। গুরুত্বপূর্ণ এ পদে নিয়োগ পাওয়া নিয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমি তো এখনও জয়েন করিনি। জয়েন করার পর এ বিষয়ে কথা বলব। 

একই দিন অনলাইন সংবাদ মাধ্যম জাগো নিউজকে দেয়া এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে এ পদে যোগদান নিয়ে অনীহা প্রকাশ পেয়েছে। ওই সংবাদ মাধ্যমকে নার্সিং অধিদপ্তরের নতুন মহাপরিচালক আলম আরা বলেন, ‘এখনও নিয়োগ আদেশ হাতে পাইনি। মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছি বলে শুনেছি। আগামীকাল অফিসে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবো। সরকারি চাকরি করি। সরকার কোথাও নিয়োগ দিলে আমরা যোগদান করতে বাধ্য। তবে এ মুহূর্তে যোগদান করছি কিংবা করছি না এমন কোনো মন্তব্য করতে চাইছি না।‘

  এই বিভাগের সর্বাধিক পঠিত