ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬,    আপডেট ৫ ঘন্টা আগে
১০ অক্টোবর, ২০১৯ ১৫:২৮ আপডেট: ১০ অক্টোবর, ২০১৯ ১৯:১৭

সিওমেকে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন 

সিওমেকে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন 

মেডিভয়েস রিপোর্ট: বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে (সিওমেক) হয়ে গেলো বর্ণাঢ্য র‍্যালি ও বৈজ্ঞানিক সভা। মানসিক রোগ বিভাগের উদ্যোগে আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় হাসপাতালের সেমিনার কক্ষে বৈজ্ঞানিক সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. আর কে এস রয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বৈজ্ঞানিক প্রবন্ধের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন মানসিক রোগ বিভাগের রেসিডেন্ট চিকিৎসক ডা. মো. আজিজুল হাকিম বাপ্পা। এতে বৈজ্ঞানিক সহযোগী ছিল জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

এতে প্রধান অতিথি ছিলেন সিওমেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ এফ এম নাজমুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, রেসিডেন্ট চিকিৎসক, শিক্ষার্থী, নার্স ও বিভিন্ন পর্যায়ের স্টাফেরা বৈজ্ঞানিক সভাটিতে অংশগ্রহণ করেন। 

এর আগে একটি বর্ণাঢ্য র‍্যালি সিওমেক হাসপাতালের বহির্বিভাগ থেকে শুরু হয়ে কলেজ ও হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অন্তঃবিভাগে এসে শেষ হয়। 

প্রসঙ্গত, মানসিক রোগ সম্পর্কে জনসচেতনতা তৈরি ও মানসিক রোগে আক্রান্ত রোগীদের সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। এবছর ২৮তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ’।

  এই বিভাগের সর্বাধিক পঠিত