১০ অক্টোবর, ২০১৯ ১১:৩৯ এএম
আপডেট: ১০ অক্টোবর, ২০১৯ ০৭:১৬ পিএম

মানসিক স্বাস্থ্য উন্নয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে: বিএসএমএমইউ ভিসি

মানসিক স্বাস্থ্য উন্নয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে: বিএসএমএমইউ ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মনোরোগ বিভাগের উদ্যোগে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০১৯-এর র‌্যালি অনুষ্ঠিত হয়েছে ।
‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্নহত্যা প্রতিরোধ’ বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের এ প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালির উদ্বোধন করেন বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

র‌্যালি পূর্ব আলোচনায় অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, মানসিক স্বাস্থ্য উন্নোয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে। আমাদের দেশীয় প্রেক্ষাপটে আত্নহত্যা প্রবনতা কেন বাড়ছে তার কারন উদঘাটনের জন্য তিনি মনোরোগ বিদ্যার সকল চিকিৎসকের প্রতি আহবান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপ–উপাচার্য (গবেষণা) অধ্যাপক ডা শহিদুল্লাহ শিকদার তার বক্তব্য বলেন, মানসিক রোগীরা অনেক অবহেলার শিকার হন। তাই মানসিক স্বাস্থ্যের উন্নয়নে মানসিক রোগীদের সহমর্মিতা সহনশীলতা ও যথাযথ সম্মানের সহিত দেখতে হবে। 

মনোরোগ বিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব বলেন, যার যেখানে সুযোগ আছে সেখানেই মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা ছড়িয়ে দিতে হবে। আমাদের আজকের এই র্যালির উদ্দেশ্যেও কিন্তু সচেতনতা তৈরি করা। মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা সৃষ্টি আত্নহত্যা প্রতিরোধের অন্যতম পূর্বশর্ত।

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউ মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা ঝুনু সামসুন্নাহার, অধ্যাপক ডা নাহিদ মাহজাবীন মোর্শেদ, সহযোগী অধ্যাপক ডা সুলতানা আলগিন, সহযোগী অধ্যাপক ডা শামসুল আহসান, সহকারী অধ্যাপক ডা সিফাত ই সাঈদ 
এছাড়া উপস্থিত ছিলেন মনোরোগ বিদ্যা বিভাগের মেডিকেল অফিসার,রেসিডেন্ট চিকিৎসক, ট্রেইনি চিকিৎসক, সাইকোলজিস্ট ও নার্সবৃন্দ।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রশাসন ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করে র্যালি কার্যক্রম শেষ হয়।

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি