০১ অক্টোবর, ২০১৯ ০৯:০৮ পিএম

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বেসিক সাইন্স অনুষদের ডিন হলেন ডা. ময়নুল হক

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বেসিক সাইন্স অনুষদের ডিন হলেন ডা. ময়নুল হক

মেডিভয়েস রিপোর্ট: সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. ময়নুল হক। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে কর্মরত আছেন।

গত ২৬ সেপ্টেম্বর সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিয়োগ দেয়া হয়েছে। 

সিলেটের সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেয়া ডা. ময়নুল সিওমেক-১৯ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী। তিনি বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ও একই সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ মেডিকেল সাইন্সেস-এর ডিন হিসাবেও কর্তব্যরত রয়েছেন।

এছাড়াও তিনি বিএসএমএমইউ’র একাডেমিক কাউন্সিলের মেম্বার ও পোস্ট গ্র্যাজুয়েশন কোর্সের কো-অর্ডিনেটর এবং বিএম এন্ড ডিসি ও বিএমআরসি এর মেম্বার। অধ্যাপক ময়নুল হকের সহধর্মিণী ডা. নাসরীন আখতার এ মেডিকেল কলেজের অবস্ এন্ড গাইনী বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন এবং তিনি সিলেট মেডিকেল কলেজের ২৩ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী।

উল্লেখ্য, গতবছরের ১৩ সেপ্টেম্বর উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে জাতীয় সংসদে বিল পাস হয়। বিলে বিশ্ববিদ্যালয়ের এখতিয়ার, ক্ষমতা, বিশ্ববিদ্যালয়ে শিক্ষাদান পদ্ধতি, মঞ্জুরি কমিশনের পরিদর্শন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরসহ জনবল কাঠামো ও নিয়োগ, ভাইস-চ্যান্সেলরের ক্ষমতা ও দায়িত্ব, প্রো-ভাইস-চ্যান্সেলরের ক্ষমতা ও দায়িত্ব, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকের ক্ষমতা ও দায়িত্বসহ সংশ্লিষ্ট বিষয়ে বিধান করা হয়।

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

এক বছর প্রয়োগ হবে সেনা সদস্যদের দেহে

চীনে করোনার প্রথম ভ্যাকসিন অনুমোদন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি