০১ অক্টোবর, ২০১৯ ০৩:২৩ পিএম

বেতন সংশ্লিষ্ট গ্রেডের সুবিধা পাচ্ছেন ৩০ চিকিৎসক

বেতন সংশ্লিষ্ট গ্রেডের সুবিধা পাচ্ছেন ৩০ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: হাইকোর্টে দায়ের করা রিটের রায়ের পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রণালয় রিভিউ না করার সিদ্ধান্ত নেওয়ায় জাতীয় বেতন স্কেলের সংশ্লিষ্ট গ্রেডের সুবিধা পাচ্ছেন ৩০ জন চিকিৎসক। গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের পার-২ অধিশাখার যুগ্ম সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের এ কথা জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, প্রজ্ঞাপনে উল্লেখিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের চিকিৎসক কর্মকর্তাদের হাইকোর্টে দায়েরকৃত রিট পিটিশনের রায় অনুসরণে এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটার উইং (রিট শাখা) হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রিভিউ না করার সিদ্ধান্ত নিয়েছে।

এই অবস্থায় নিম্নোক্তভাবে ও শর্তে ভূতাপেক্ষভাবে বিভিন্ন সময়ে জারি করা (যার ক্ষেত্রে যা প্রযোজ্য) জাতীয় বেতন স্কেলের সংশ্লিষ্ট গ্রেডের সুবিধাদি রিটকারী চিকিৎসদের প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, রিট আবেদনকারীদের শেষ বেতনের প্রত্যয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা করে ৭ম ও ৫ম গ্রেডে সিলেকশন গ্রেড, ষষ্ঠ গ্রেডে সিনিয়র স্কেলের বকেয়া প্রদান করতে হবে। সেই সঙ্গে অর্থবিভাগের বিভিন্ন সময় জারি করা আর্থিক বিধিবিধান, পরিপত্র, সরকারি আদেশ এবং জাতীয় বেতন স্কেল সংক্রান্ত পরিপত্র অনুসরণ করে কর্মকর্তাদেরকে বকেয়া পাওনাদি পরিশোধ করতে হবে।  

►স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি