২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:০৪ পিএম

প্রতিটি মেডিকেলেই অ্যালামনাই অ্যাসোসিয়েশন থাকা উচিত: বিএমএ সভাপতি

প্রতিটি মেডিকেলেই অ্যালামনাই অ্যাসোসিয়েশন থাকা উচিত: বিএমএ সভাপতি

মেডিভয়েস রিপোর্ট: নতুন পুরাতন ডাক্তারদের একটি মেলবন্ধন হলো মেডিকেল কলেজগুলোর অ্যালামনাই অ্যাসোসিয়েশন। এ জন্য প্রতিটি মেডিকেল কলেজে অ্যালামনাই অ্যাসোসিয়েশন থাকা উচিত বলে মনে করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) অডিটরিয়ামে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েনের আয়োজনে প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনি অনুষ্ঠানে বিএমএ সভাপতি এসব কথা বলে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম ব্যাচ থেকে এখন পর্যন্ত যত সহপাঠি ও শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন অনুষ্ঠানে তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে শোক বার্তা ও প্রস্তাব পাঠ করেন অধ্যাপক বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে বক্তব্য দেন ৪২ ব্যাচের ডা. সোহানুর রহমান সোহান। তিনি সুন্দর একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করার জন্য। এমন একটি সংগঠনের জন্য আমাদের দীর্ঘদিনের দাবি ছিল।

অনুষ্ঠানে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. মো. জামাল উদ্দিন খলিফার সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যার সলিমুল্লাহ মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান, অধ্যাপক ডা. মোস্তাক আহমেদ, অধ্যাপক সায়েরা খাতুন বেলাসহ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের চিকিৎসক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

নতুন শনাক্ত দেড় সহস্রাধিক

ঈদের আগে করোনায় একদিনে ২৮ জনের মৃত্যু

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি