২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২৮ এএম

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৮৪ হাজার

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৮৪ হাজার

মেডিভয়েস রিপোর্ট: চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৮৩ হাজার ৯৮৯ জন রোগী। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১ হাজার ৬২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

গত ১ জানুয়ারি থেকে আজ (২১ সেপ্টেম্বর) পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যানে এ তথ্য উঠে এসেছে।

অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ১৫৮ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯০২ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ২৫৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় (১৯ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ১৬৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৪৩ জনসহ সর্বমোট ৫০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় (১৮ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকায় ১৫৯ জন ও ঢাকার বাইরে ৩৩২ জনসহ মোট ৪৯১ নতুন রোগী ভর্তি হন। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে রোগীর সংখ্যা বেড়েছে ১৭ জন।

ডেঙ্গু সন্দেহে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ২০৩ টি মৃত্যুর তথ্য প্রদান করা হয়। এর মধ্যে আইইডিসিআর ১১৬টি মৃতু্য পর্যালোচনা শেষে ৬৮টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করে।

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি