ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৪৯

বিএডির আজীবন সম্মাননা পেলেন অধ্যাপক ডা. মুজিবুল হক

বিএডির আজীবন সম্মাননা পেলেন অধ্যাপক ডা. মুজিবুল হক

মেডিভয়েস রিপোর্ট: চিকিৎসা সেবা, শিক্ষকতা ও গবেষণায় আন্তর্জাতিক খ্যাতি, মানবসেবায় অনন্য ভূমিকার জন্য বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির (বিএডি) লাইফ টাইম এচিভমেন্ট পুরস্কার পেলেন প্রথিতযশা চিকিৎসক অধ্যাপক ডা. মুজিবুল হক। 

গত ১১ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে বিএডির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলনে তাঁকে এই সম্মান জানানো হয়।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় অধ্যাপক ডা. মুজিবুল হক বলেন, ‘জীবনের গোধূলি বেলায়ও আমার ছাত্ররা এভাবে জাঁকজমক করে আমাকে সম্মানিত করেছে। তাদের জন্য অশেষ কৃতজ্ঞতা। আমি আপ্লুত।’ সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘আমায় তুমি অশেষ দিয়েছ প্রভু’।
 
অধ্যাপক ডা. মুজিবুল হক বাংলাদেশের জ্যেষ্ঠ ও প্রথিতযশ স্কিন অ্যান্ড সেক্সুয়াল মেডিসিন বিশেষজ্ঞ। তিনি দীর্ঘদিন সুনামের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজের যৌন ও চর্মরোগ বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক ডা. মুজিবুল হক যুক্তরাজ্য থেকে এফসিপিএস, এফআরসিপি এবং অস্ট্রিয়া থেকে ডিডিভি ডিগ্রি অর্জন করেন। প্রাতিষ্ঠানিক শিক্ষকতার জীবন থেকে অবসরের পর রোগীসেবায় নিয়োজিত আছেন। তাঁর বেশি কিছু গবেষণা আন্তর্জাতিক পরিমণ্ডলে উচ্চ প্রশংসা পেয়েছে। 

তার সযত্ন পরিচর্যায় হাজারো শিক্ষার্থী আলোর সন্ধান পেয়েছেন। তার গড়া অনেক ছাত্রছাত্রী বর্তমানে নিজ নিজ অঙ্গনে সুপ্রতিষ্ঠিত।

প্রসঙ্গত, বাংলাদেশের স্বাস্থ্য খাতে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে গত কয়েক বছর ধরে জেষ্ঠ চিকিৎসক শিক্ষকদের সম্মাননা প্রদান করে আসছে বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজি (বিএডি)। 

►বিএডির সম্মাননা

  এই বিভাগের সর্বাধিক পঠিত