ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৪৩

“সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে আন্তর্জাতিক মানের”

“সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে আন্তর্জাতিক মানের”

মেডিভয়েস রিপোর্ট: সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে বিশ্বামানের একটি মেডিকেল বিশ্ববিদ্যালয়। যেখানে হবে গবেষণা, থাকবে চিকিৎসা নিয়ে উচ্চ শিক্ষার সুযোগ। এখানে নির্মাণ করা হবে এক হাজার শয্যার উন্নতমানের হাসপাতাল। ফলে সিলেটে চিকিৎসাসেবা ও চিকিৎসা শিক্ষার নতুন দ্বার উন্মোচন হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে আসা পাঁচ সদস্যের প্রতিনিধি দলের সাথে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের নির্ধারিত স্থান পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১০০ একর জায়গায় সবুজ ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় হবে। সেখানে খোলা জায়গা বেশি থাকবে। গবেষণাকে গুরুত্ব দেওয়া হবে বেশি। মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই দ্বিতীয় ধাপে তৈরি করা হবে বিশ্বমানের হাসপাতাল। উপাচার্য  হিসেবে আমার মেয়াদ চার বছর। এর মধ্যেই বিশ্বের উন্নত মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম হিসেবে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়কে রেখে যেতে চাই।

এর আগে একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেছিলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে আমাদের এই চাওয়া পূর্ণ হয়েছে। দাপ্তরিক কাজের মধ্যে কর্মপরিকল্পনা তৈরির কাজ চলছে। সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রধান লক্ষ্যগুলোর মধ্যে বিশ্বমানের মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা, নতুন নতুন রোগ ও চিকিৎসার জন্য গবেষণা বাড়ানো। মেডিকেলের শিক্ষক হতে হলে শুধু এমবিবিএস ডিগ্রি নিলেই হয় না, পোস্টগ্র্যাজুয়েট হতে হয়। সে জন্য নতুন শিক্ষক তৈরি করতে পোস্টগ্র্যাজুয়েটদের মান উন্নয়ন হবে আমাদের বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি লক্ষ্য।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান স্থপতি মঞ্জুরুর রহমান, সহকারী প্রধান স্থপতি মাসুদ পারভেজ, সিলেট গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ও উপ সহকারী প্রকৌশলী। এসময় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ও সহকারী পরিচালক।

  এই বিভাগের সর্বাধিক পঠিত