ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬,    আপডেট ৪ ঘন্টা আগে
১০ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৪৮

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হলেন ডা. তাহসিনা আফরিন

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হলেন ডা. তাহসিনা আফরিন

মেডিভয়েস রিপোর্ট: পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে (৬ষ্ঠ গ্রেড) পদোন্নতি পেয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা. তাহসিনা আফরিন। তিনি ৩২তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে ৭ম স্থান অর্জন করেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানিয়েছেন। 

পদোন্নতি পাওয়ার অনুভূতি জানিয়ে ডা. তাহসিনা বলেন, মেঘে মেঘে অনেক বেলা হল। এলোমেলো জীবনে একটু ডাক্তারি করলাম, একটু পোস্ট গ্রাজুয়েশন, দেশ বিদেশে ট্রেনিং আর সরকারি চাকরির প্রথম প্রমোশন! সিনিয়র সহকারী সচিব ৬ষ্ঠ গ্রেড, আলহামদুলিল্লাহ্‌।

এ পাঁচ বছরে অজস্র ক্লিশে মধুর উপাখ্যানের পুনশ্চ এই পদোন্নতি। থাকুক না ধ্রুপদী অস্পষ্টতা, কে কাকে সহ্য করলো; আমি চাকরিকে নাকি চাকরি আমাকে!

জানা গেছে, ডা. তাহসিনা আফরিন দ্বিতীয় পেশাগত এবং চূড়ান্ত পেশাগত পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ে ৪র্থ স্থান অর্জন করেন। পরবর্তীতে তিনি ২০১১ সালে ঢাকায় এসে পোস্ট গ্রাজুয়েশনে অনকোলজি সাবজেক্ট নেন। ২০১২ সালে স্কয়ার হসপিটালের অনকোলজি ডিপার্টমেন্টে রেসিডেন্সিয়াল মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন।

৩২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ডা. তাহসিনা ফেনীর সোনাগাজী হেলথ কমপ্লেক্সে যোগদান করেন। সেখানে তিনি প্রায় আট মাস চাকরির পর ডাক্তারদের স্পেশাল ফাউন্ডেশন ট্রেনিংয়ে ঢাকা বিয়ামের ৪০তম ব্যাচে ফার্স্ট হয়ে ডিজি এওয়ার্ড পান। অবশেষে বাবার আগ্রহের কারণ ২০১৪ সালে বিসিএস স্বাস্থ্য ছেড়ে সহকারী সচিব পদে ফরেন সার্ভিসে জয়েন করেন। পরবর্তীতে ২০১৮ সালের ডিসেম্বরে মন্ত্রণালয় থেকে স্পেনের বাংলাদেশ দূতাবাসে দ্বিতীয় সচিব হিসেবে পোস্টিং পান। ২০১৯ সালে চাকরির সকল শর্ত পূরণ করে সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি হয় মেধাবী এ চিকিৎসকের।

ডা. তাহসিনা আফরিনকে মেডিভয়েসের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন! 

  এই বিভাগের সর্বাধিক পঠিত